১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৫৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নীলফামারীতে নেই শিশু বিনোদন কেন্দ্র
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
নীলফামারীতে নেই শিশু বিনোদন কেন্দ্র


জেলা শহর নীলফামারীতে নেই কোন শিশু বিনোদন কেন্দ্র। ব্যস্ততার পর বিকেলে ঘুরে বেড়ানোর মতো নেই তেমন কোন বিনোদনের জায়গা। তাই একটু স্বস্তি পেতে প্রতিদিন সব বয়সি মানুষেরা ছুটে আসে বড়মাঠে। বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন এমনকি শিশুদের বিনোদন কেন্দ্রের এখন একমাত্র ভরসা এই বড়মাঠ।

বিনোদনের মাধ্যমে বড়দের অবসর সময় কাটলেও বর্তমানে শিশুরা তা থেকে বঞ্চিত। নীলফামারী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. মাশরাফী রহমান আপন বলেন, শিশু-কিশোরসহ সব বয়সের মানুষের অবসর সময় কাটানোর একমাত্র স্থান নীলফামারী বড় মাঠ। একটি সুস্থ শিশুর  সামাজিকীকরণের জন্য শিশু বিনোদন কেন্দ্র একটি বড় ভূমিকা রাখলেও এখানে নেই এর তেমন কোন ব্যবস্থা। 

শিশুরা অবসর সময় কাটানোর জন্য বড় মাঠে আসে। খেলাধুলার মাধ্যমেই তাদের সামাজিকীকরণ সমৃদ্ধ হয়। তবে শিশু বিনোদন কেন্দ্র থাকলে তাদের সামাজিকীকরণে কোনো বিরূপ প্রভাব পড়বে না। অভিভাবকেরাও নিশ্চিন্তে থাকবেন। তাই শিশুদের সঠিকভাবে বেড়ে ওঠার জন্য নীলফামারীতে শিশু বিনোদন কেন্দ্রের প্রয়োজন।

নীলফামারী অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি আবু মুসা মাহামুদুল হক বলেন, নীলফামারী পৌরসভার জনসংখ্যা প্রায় ৪৫,৩৮৬ জন। কিন্তু শিশুদের বিনোদনের জন্য বা ঘুরে বেড়ানোর জন্য নেই কোন খোলা জায়গা। তাই আমাদের আশা, প্রশাসন যেমন বিভিন্ন সেক্টরে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন, তেমনি শিশুদের সুস্থ বিকাশ এবং পারিবারিক বিনোদনের জন্য একটি শিশু পার্ক উন্মোচন করবেন। 

শেয়ার করুন