২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৪০:২৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যে কারণে থাইল্যান্ডে ট্যাক্সির ছাদে সবজি চাষ করে প্রতিবাদ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
যে কারণে থাইল্যান্ডে ট্যাক্সির ছাদে সবজি চাষ করে প্রতিবাদ


থাইল্যান্ডে বেকার ট্যাক্সিচালকদের সংখ্যা আশঙ্কাজনকহারে বাড়ছে। মহামারিতে থমকে পড়েছে দেশটির পর্যটনখাত। বন্ধ আছে ট্যাক্সি। ফলে বেশিরভাগ ট্যাক্সিচালকরা বাধ্য হয়েছেন গ্রামে ফিরে যেতে।

জানা গেছে, বেকার সমস্যা সমাধানে অভিনব এক প্রতিবাদের ভাষা খুঁজে বের করেছে থাইল্যান্ডের ট্যাক্সিচালক ইউনিয়ন। বাঁশের খাঁচায় কালো প্লাস্টিক দিয়ে বানানো হয়েছে বাগান। প্রথমে এটা শুরু করেন দুটি ট্যাক্সিচালক ইউনিয়নের সদস্যরা। পরে অন্যরাও প্রতিবাদের এই শান্তিপ্রিয় পদ্ধতিটি গ্রহণ করেন।

নিজ নিজ ট্যাক্সির ছাদে চাহিদার যোগান দিতে সবজি ফলাচ্ছেন তারা। ট্যাক্সির ছাদে সবজি একাধারে তাদের প্রতিবাদের ভাষা এবং কর্মহীন মানুষের মুখে আহার তুলে দেওয়ার প্রয়াস। 

সূত্র: সিটিভি নিউজ

শেয়ার করুন