১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:২৩:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


২৪ ঘণ্টায় মৃত্যুহীন ৩৮ জেলা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৯-২০২১
২৪ ঘণ্টায় মৃত্যুহীন ৩৮ জেলা


করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা জেলায়। অন্য জেলাগুলোয় মৃত্যুর সংখ্যা ১ থেকে ৪ জন। তবে এই সময়ে দেশের ৬৪ জেলার মধ্যে ৩৮টিতেই কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। শতভাগ মৃত্যুহীন ছিল রংপুর বিভাগ। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৮ হাজার ৬১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৯০১ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬.৬৪ শতাংশ, যা আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। এই সময়ে মারা গেছেন ৫১ জন, যা আগের দিনের চেয়ে ১৬ জন বেশি। মৃতদের মধ্যে ২০ জন ঢাকা বিভাগে, ১১ জন চট্টগ্রাম বিভাগে, পাঁচজন খুলনা বিভাগে, পাঁচজন সিলেট বিভাগে, চারজন রাজশাহী বিভাগে, তিনজন বরিশাল বিভাগে ও তিনজন ময়মনসিংহ বিভাগে মারা গেছেন। তবে গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলাতেই কোনো মৃত্যু হয়নি।

এ ছাড়া ঢাকা বিভাগের ১৩ জেলার মধ্যে গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, শরীয়তপুর ও টাঙ্গাইল; ময়মনসিংহের ৪ জেলার মধ্যে নেত্রকোনা, জামালপুর ও শেরপুর; চট্টগ্রামের ১১ জেলার মধ্যে কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, লক্ষীপুর ও ব্রাহ্মণবাড়িয়া; রাজশাহীর ৮ জেলার মধ্যে নাটোর, নওগাঁ, সিরাজগঞ্জ ও জয়পুরহাট; খুলনার ১০ জেলার মধ্যে চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা, মেহেরপুর, নড়াইল ও সাতক্ষীরা; বরিশালের ৬ জেলার মধ্যে পটুয়াখালী, পিরোজপুর ও ঝালকাঠি এবং সিলেটের ৪ জেলার মধ্যে সুনামগঞ্জ ও হবিগঞ্জে কেউ মারা যাননি। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫৮ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৩২ জন ছিলেন পুরুষ ও ১৯ জন নারী। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২৮ জন ছিলেন ষাটোর্ধ্ব, ১৫ জন পঞ্চাশোর্ধ্ব, পাঁচজন চল্লিশোর্ধ্ব, দুজন ত্রিশোর্ধ্ব ও  একজনের বয়স ছিল ১১ থেকে ২০ বছরের মধ্যে। নমুনা পরীক্ষায় গত এক দিনে সর্বনিম্ন শনাক্তের হার ছিল রাজশাহী বিভাগে ২.৮১ শতাংশ। এ ছাড়া সিলেট বিভাগে ৪.৯২ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ৫.৩৭ শতাংশ, রংপুর বিভাগে ৬ শতাংশ, বরিশাল বিভাগে ৬.৬৪ শতাংশ, খুলনা বিভাগে ৭.২২ শতাংশ, ঢাকা বিভাগে ৭.২৯ শতাংশ ও ময়মনসিংহ বিভাগে ৮.৯৮ শতাংশ ছিল শনাক্তের হার।

শেয়ার করুন