২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৩৬:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফিফা র‌্যাংকিংয়ে একধাপ নিচে নামল বাংলাদেশ দল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৯-২০২১
ফিফা র‌্যাংকিংয়ে একধাপ নিচে নামল বাংলাদেশ দল


একধাপ নিচে নেমে এলো বাংলাদেশ ফুটবল দল। চলতি বছরের জুনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলে লাল-সবুজরা ছিল ১৮৪তম স্থানে। যদিও আগস্টে ৪ ধাপ নেমে ১৮৮ চলে আসে জেমি ডে’র শিষ্যরা। নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে ১৮৯তম স্থানে নেমে এসেছে জামাল ভূঁইয়া নেতৃত্বাধীন দলটি।

আজ বৃহস্পতিবার ২১০টি সদস্য দেশের র‍্যাংকিং প্রকাশ করেছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)। ফিফার প্রকাশিত র‍্যাংকিংয়ে তলানি থেকে ২১তম দল বাংলাদেশ। মোট পয়েন্ট ৯০৬.৮৪। আগের পয়েন্ট ছিল ৯০৯.১১ পয়েন্ট। ২.২৭ পয়েন্ট কমেছে তপু-বিশ্বনাথদের।

এ বছর নেপালের ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় জামালের দল। এতে এক ম্যাচ জিতেছিল বাংলাদেশ। অন্যদিকে কাতারের মাটিতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলেছিল মাহবুবুর রহমান সুফিল-তারিক কাজীরা। আফগানিস্তানের বিপক্ষে ড্র করলেও ভারত ও ওমানের বিপক্ষে হেরে যায়। ফলে আগস্টে প্রকাশিত র‌্যাংকিংয়ে এর প্রভাব পড়ে।

কয়েকদিন আগেই কিরগিজস্তানে ত্রিদেশীয় আরেকটি সিরিজে মাঠে নামে জামালরা। ফিলিস্তিন ও কিরগিজদের বিপক্ষে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলে হারতে হয়। ফলে নতুন র‌্যাংকিংয়ে এর প্রভাব পড়ল।

শেয়ার করুন