২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:২৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন নারী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন নারী


ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম দিয়েছেন বেদেনা আক্তার (৩২) নামে এক প্রসূতি। 

রবিবার রাত সাড়ে ১১টায় পৌর এলাকার পাইকপাড়ায় অবস্থিত দি বসুন্ধরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি তিনটি পুত্র সন্তানের জন্ম দেন। প্রসূতি বেদেনা আক্তার জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের পূর্বপাড়ার নূর ইসলামের স্ত্রী। ওই দম্পতির আরো চারটি সন্তান রয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক ও কনসালটেন্ট আইরিন হক ওই প্রসূতির সিজারিয়ান অপারেশন করান। জন্ম নেয়া তিনটি শিশুর মধ্যে দুটি শিশু ও তাদের মা সুস্থ আছেন তবে একটি শিশুর অবস্থা তেমন ভালো নয়।

হাসপাতালের কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা. খোকন দেবনাথ বলেন, রবিবার রাত ১০টার দিকে প্রসূতি বেদেনা আক্তারের শারীরিক অবস্থা খারাপ হলে স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে আসেন। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে তারা আগেই জানতো তার গর্ভে দুটি সন্তান রয়েছে। হাসপাতালে আনার সময় মায়ের গর্ভে শিশুগুলোর নড়াচড়া কম ছিল। প্রসূতির শরীরেও রক্তের পরিমাণও কম ছিলো। তাই রাত সাড়ে ১১ টার দিকে দ্রুত তাকে অস্ত্রপাচার করা হয়। অস্ত্রপাচারের মাধ্যমে তিনটি ছেলে সন্তান জন্ম গ্রহন করেন।

তিনি বলেন, জন্ম নেয়া শিশু তিনটি যথাক্রমে ১ কেজি ৬০০ গ্রাম, ১ কেজি ৫০০ গ্রাম ও ১ কেজি ৬৫০ গ্রাম ওজনের। দুটি শিশুর শারীরিক অবস্থা মোটামোটি ভালো আছে। তবে একটি শিশুটির শারীরিক অবস্থা তেমন ভালো না। শিশুদের মা ভালো আছেন। তিনি বলেন, জন্ম নেয়া তিনটি শিশুর ওজন কম হওয়ায় তাদেরকে ইনকিউবেটর (নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে) রাখা হয়েছে।

শেয়ার করুন