২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নন্দীগ্রামে উপবৃত্তির নামে ভুয়া এসএমএস
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
নন্দীগ্রামে উপবৃত্তির নামে ভুয়া এসএমএস পৌর এলাকার জুথী রানীর মোবাইল ফোনের মেসেজ।


বগুড়ার নন্দীগ্রামে উপবৃত্তির টাকা দেওয়া হচ্ছে এমন তথ্য জানিয়ে বিভিন্ন মোবাইল নম্বর দিয়ে ভুয়া মেসেজ পাঠানো হচ্ছে। সংশ্লিষ্টরা ধারণা করছেন, প্রতারণার উদ্দেশ্যেই এমন মেসেজ (এসএমএস) পাঠানো হতে পারে।

জানা গেছে, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তুলতে যাদের ব্যাংক হিসাব দেওয়া আছে, তাদের উপবৃত্তি টাকা সরাসরি ব্যাংক হিসাবে জমা হয়। আর যাদের ব্যাংক হিসাব নেই, তাদের টাকা বিভিন্ন মোবাইল ফিনান্সিয়াল সেবা (বিকাশ, নগদ, রকেট) ইত্যাদি ব্যবহার করে পাঠানো হয়। সরাসরি কোনো মোবাইল নম্বর থেকে এভাবে কল বা এসএমএস পাঠিয়ে দেওয়া হয় না।

এদিকে, গত বৃহস্পতিবার পৌর এলাকার জুথী রানীর মোবাইল ফোনে এমন একটি মেসেজ (এসএমএস) এসেছে। তাতে লেখা আছে প্রিয় স্টুডেন্ট, তোমাদের উপবৃত্তির টাকা দেওয়া হচ্ছে ৪২০০ টাকা। যোগাযোগ: ০১৮১৯১৩৭২৫২। ওই মেসেজটি (এসএমএস) পাঠানো হয় ০১৮৩১৮৩৮০৫৩ নম্বর থেকে। তবে জুথী রানী সরকারি আজিজুল হক কলেজের ইংরেজি বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী।

পরে ০১৮১৯১৩৭২৫২ নম্বরে একাধিকবার কল করলেও তা বন্ধ পাওয়া যায়। তাছাড়া যে নম্বর থেকে মেসেজ (এসএমএস) এসেছে, ওই নম্বরে একাধিকবার কল করলে সেটিও বন্ধ পাওয়া যায়।

পৌর এলাকার কুবির চন্দ্র জানান, বগুড়া বিএম মডেল হাইস্কুলে সহকারী শিক্ষক হিসেবে চাকরি করেন তিনি । এমন মেসেজ (এসএমএস) তার মোবাইল ফোনেও এসেছে। তবে নম্বর আলাদা ছিল।

উপবৃত্তির এমন এসএমএস চাকরিজীবি থেকে শুরু করে সব ধরনের লোকজনকে দেওয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে, প্রতারণার উদ্দেশ্যেই এমন মেসেজ (এসএমএস) পাঠানো হতে পারে।

নন্দীগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজম জানান, এমন মেসেজের (এসএমএসের) কথা শুনেছি। আমার মনে হয় প্রতারণার উদ্দেশ্যেই এমন মেসেজ (এসএমএস) পাঠানো হচ্ছে।

জানতে চাইলে নন্দীগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম বলেন, এগুলো ভুয়া এসএমএস। যাদের টাকা আসবে এমনিতেই চলে আসবে। কোনো ধরনের মেসেজ পাঠানো হবে না। এ ধরনের এসএমএসের খপ্পরে পড়ে প্রতারিত না হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।

শেয়ার করুন