২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টেকনাফে ৪০ হাজার ইয়াবা উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
টেকনাফে ৪০ হাজার ইয়াবা উদ্ধার


কক্সবাজারের টেকনাফের হ্নীলা বেড়িবাঁধ এলাকায় একটি পুটলা থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার ভোরে হ্নীলা ইউনিয়নের এক নম্বর স্লুইস গেইট সংলগ্ন বেড়িবাঁধ এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) গণমাধ্যমকে এসব তথ্য  নিশ্চিত করেছেন। 

তিনি জানান, সোমবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ হতে আনুমানিক ১মিটার উত্তরে ১নং স্লুইস গেইট এলাকা দিয়ে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে হ্নীলা বিওপির একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর দুইজন ব্যক্তিকে একটি পোটলা হাতে নিয়ে নাফনদী পার হয়ে বেড়িবাঁধের দিকে আসতে দেখে। টহলদল দেখা মাত্র তাদের চ্যালেঞ্জ করে। ঐ ব্যক্তিরা দূর হতে বিজিবি সদস্যদের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের সাথে থাকা পুটলাটি ফেলে দিয়ে রাতের অন্ধকারে সুযোগ নিয়ে ডুব সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে ফেলে যাওয়া পোটলাটি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে স্টোরে জমা রাখা হয়েছে।

শেয়ার করুন