০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ০৯:৪৯:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১ মেয়র আব্বাসের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ করোনা আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১


এইচএসসির ফলাফল হবে একাদশ ও দ্বাদশের চূড়ান্ত পরীক্ষার ফল মিলিয়ে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
এইচএসসির ফলাফল হবে একাদশ ও দ্বাদশের চূড়ান্ত পরীক্ষার ফল মিলিয়ে


শিক্ষামন্ত্রী দীপু মণি বলেছেন, ২০২৩ সাল থেকে  প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা থাকবে না। তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকবে না বার্ষিক পরীক্ষা। নতুন প্রস্তাবিত জাতীয় শিক্ষাক্রমে নবম-দশম শ্রেণীতে শিক্ষার্থীদের বিভাজন করা হবে না, কারিগরি শিক্ষা প্রাধান্য পাবে। 

সোমবার দুপুরে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। তিনি আরও বলেছেন,  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা হবে শুধু দশম শ্রেণীর পাঠ্যক্রমের ওপর। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) এর ফলাফল হবে একাদশ ও দ্বাদশের চূড়ান্ত পরীক্ষার ফল মিলিয়ে। পরিবর্তন হতে পারে এইচএসসির নাম-গ্রেডিং পদ্ধতিও।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণের কারণে দেড় বছর বন্ধ রাখার পর গতকাল রবিবার খুলে দেওয়া হয় শিক্ষা প্রতিষ্ঠানগুলো। শিক্ষামন্ত্রী দীপু মণি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে, ইংরেজি মিডিয়াম শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও তা মানতে হবে।

শেয়ার করুন