১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৪৮:০১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


খবর আরব নিউজের সিনোভ্যাক ও সিনোফার্মের টিকার অনুমোদন দিল সৌদি আরব
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
খবর আরব নিউজের সিনোভ্যাক ও সিনোফার্মের টিকার অনুমোদন দিল সৌদি আরব


চীনের তৈরি সিনোভ্যাক ও সিনোফার্মের টিকা গ্রহীতারা সৌদি আরবে সরাসরি প্রবেশ করতে পারবেন। এর আগে গতকাল মঙ্গলবার দেশটি এই দুই করোনার টিকার অনুমোদন দেয়। খবর আরব নিউজের

আরব নিউজের প্রকাশিত খবরে বলা হয়েছে, এ পর্যন্ত সৌদি সরকার মোট ছয়টি করোনার টিকার অনুমোদন দিয়েছে। সেগুলো হলো অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন, মডার্না, সিনোভ্যাক ও সিনোফার্ম।     

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চীনের তৈরি সিনোভ্যাক ও সিনোফার্মের টিকা গ্রহীতারা এখন থেকে সৌদি আরবে সরাসরি প্রবেশ করতে পারবেন। এর আগে তারা এই দুইটি টিকা গ্রহীতাদের তাদের দেশে প্রবেশের ক্ষেত্রে সৌদি আরবে অনুমোদিত চারটি টিকার ( অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন ও মডার্না) যেকোনো একটি টিকার বুস্টার ডোজ নেওয়ার কথা বলেছিল।

এর আগে দেশটির কর্তৃপক্ষ জানায়, যেসব বিদেশি পর্যটক সৌদি সরকার অনুমোদিত টিকার পূর্ণ ডোজ নেওয়া আছে, তারাই কেবল ১ আগস্ট থেকে দেশটিতে প্রবেশ করতে পারবেন। উল্লেখ্য, বাংলাদেশে এখন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, মডার্না ও সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে।

শেয়ার করুন