১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৩২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরগুনায় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিক্ষা প্রতিষ্ঠান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২১
বরগুনায় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিক্ষা প্রতিষ্ঠান


একটানা ১৮ মাস অর্থাৎ ৫৪৩ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর আজ প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের আনন্দ আর উচ্ছাস লক্ষ্য করা গেছে। 

বরগুনা সরকারি কলেজে গিয়ে দেখা গেছে, প্রবেশ ফটকে প্রতিটি শিক্ষার্থী স্যানিটাইজার এবং মাস্ক ব্যবহার করছে। বরগুনা সরকারি মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় গিয়ে দেখা গেছে, গেট দিয়ে প্রবেশের পথে শিক্ষার্থীদের হাত ধুয়ে, তাপমাত্রা মেপে ক্লাসে যেতে দেয়া হচ্ছে। তবে বেশীর ভাগ শিক্ষা প্রতিষ্ঠানেই তাপমাত্রা পরিমাপ যন্ত্র দেখা যায়নি।

বরগুনা সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিয়া হাসান বলেন,অনেক দিন পরে সবার সাথে দেখা হয়ে খুব ভালো লাগছে। আমাদের অনুরোধ, স্বাস্থ্যবিধি মেনে যেন স্কুল খোলা রাখা হয়।

তবে হাফেজি মাদ্রাসায় স্বাস্থ্যবিধি ছিলো উপেক্ষিত। মাদ্রাসায় গিয়ে দেখা গেছে, শিশু শিক্ষার্থীদের জন্য   কোন ধরনের হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা নেই। কারো সাথে নেই মাস্ক! গাদাগাদি করে বসানো হয়েছে শিশুদের। 

শেয়ার করুন