২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৫:২৬:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্কুল গেটে ইট রাখার ছবি ভাইরাল, রাতেই পরিষ্কার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২১
স্কুল গেটে ইট রাখার ছবি ভাইরাল, রাতেই পরিষ্কার


দীর্ঘদিন পর শিক্ষার্থীরা স্কুল-কলেজে যেতে পেরে নেত্রকোনায় এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। এতোদিন পর নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পেরে আনন্দে ভাসছে শিক্ষার্থীরা। খুশি অভিভাবক, শিক্ষকরাও। 

এদিকে, শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করে শিক্ষার্থীদের স্বাগত জানাচ্ছে কর্তৃপক্ষ। বিশেষ করে প্রাথমিক শিক্ষা বিভাগে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে। সকল শিক্ষাপ্রতিষ্ঠান এক সপ্তাহ আগে থেকে প্রস্তুত করা হয়েছে। কিছু প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ খুলে যাওয়ার বিষয়টি গায়ে মাখেননি বলেও অভিযোগ ওঠে। এরমধ্যে জেলার মোহনগঞ্জ উপজেলার দৌলতপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেইটে ইট রাখার দৃশ্য স্কুল খোলার আগের দিনে শনিবার (১১ সেপ্টেম্বর) রাত পর্যন্ত ফেইসবুকে ঘুরেছে। নানা ধরনের মন্তব্যও করেছে স্কুল নিয়ে। পরে রাতেই বিষয়টি জেলা প্রশাসনসহ শিক্ষা কর্মকর্তার নজরে আসলে সেটি পরিস্কার করানো হয়। 

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ বলেন, আমরা খোঁজ পেয়ে থানা কর্মকর্তাকে পাঠিয়ে রাতেই পরিষ্কার করিয়েছি। কিন্তু এতো আগে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পরিছন্নসহ সুন্দর পরিবেশ সৃষ্টি করতে বলে আসার পরেও ওই স্কুল শিক্ষক কেন তা মানেননি এ বিষয়ে প্রধান শিক্ষকের কাছে ব্যাখ্যা চাওয়া হবে বলেও জানান জেলা কর্মকর্তা। এরমাঝেই ১১শ স্কুল পরিদর্শন করা হয়েছে বলেও জানান তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আরও বলেন, আমাদের জেলায় মোট ১৩১৫টি প্রাথমিক বিদ্যালয়ে ৩ লাখ ২৬ হাজার শিক্ষার্থী ও ৬ হাজার ৮৪৯ জন শিক্ষক রয়েছেন। আমরা স্বাস্থ্যবিধি মেনে কাজ শুরু করেছি। এছাড়াও জেলায় ৩৫৮টি কিন্ডারগার্টেন রয়েছে। 

অন্যদিকে, সরকারি বেসরকারি মিলিয়ে জেলায় ২৭০টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। শিক্ষার্থী রয়েছে ১ লাখ ৫২ হাজার। এছাড়া মাদ্রাসা রয়েছে ৮৯টি, কলেজ রয়েছে ৪২টি এবং ৪০টির মতো ভোকেশনাল বা কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে বলে জানা গেছে।

 

শেয়ার করুন