২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২১:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রংপুরে শিক্ষার্থীদের উপস্থিতির হার নিয়ে চিন্তা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
রংপুরে শিক্ষার্থীদের উপস্থিতির হার নিয়ে চিন্তা


রবিবার খুলছে শিক্ষা প্রতিষ্ঠান। রংপুর বিভাগের প্রাথমিক ও মাধ্যমিকে ১২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩ লাখ শিক্ষার্থী রয়েছে। করোনার কারণে অনেক মেয়ে শিক্ষার্থীর বাল্য বিয়ে আবার অনেক শিক্ষার্থী অভিভাবককে সাহায্য করার জন্য কর্মসংস্থানের পথ বেছে নেয়ায় উপস্থিতির হার কতটা হবে এ নিয়ে শিক্ষা অফিস কিছুটা চিন্তিত রয়েছে। উপস্থিতির হার বাড়াতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের বলা হয়েছে।

রংপুর বিভাগের ৯ হাজার ৫৪৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৯ লাখ শিক্ষার্থী রয়েছে। অপরদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ২ হাজার ৯৬৮টি বিদ্যালয়ে ১৪ লাখ শিক্ষার্থী রয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মহামারী করোনার কারণে দেড় বছরের বেশি সময় ধরে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা  শিক্ষা প্রতিষ্ঠানের কথা ভুলে যেতে বসেছিল। মহামারী করোনার প্রকোপ কিছুটা কমে যাওয়ায় ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা খুশি।

রংপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান বলেন, আমরা শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে কাজ করছি। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে যাতে ক্লাস পরিচালিত হয় সেই বিষয়ে গুরুত্ব দিচ্ছি।

প্রাথমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক মো. মোজাহিদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে।

শেয়ার করুন