১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪৯:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইরানবিরোধী যেকোনও প্রস্তাবের বিরুদ্ধে ভেটো দেওয়ার ঘোষণা রাশিয়ার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
ইরানবিরোধী যেকোনও প্রস্তাবের বিরুদ্ধে ভেটো দেওয়ার ঘোষণা রাশিয়ার


অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার আন্তর্জাতিক সংস্থাগুলো নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত মিখাইল উলিয়ানভ প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেছেন, ইরানের বিরুদ্ধে যেকোনও প্রস্তাবে ভেটো দেবে তার দেশ। 

আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ'র বোর্ড অব গভর্নরসে তেহরানের বিরুদ্ধে প্রস্তাব না তোলার জন্য তিন পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানান।

উলিয়ানভ সুস্পষ্ট করে বলেন, কোনও রকমের অস্পষ্টতা নেই যে, আইএইএ'র বোর্ড অব গভর্নর্সে ইরানবিরোধী প্রস্তাব তোলা হলে রাশিয়া তাতে ভেটো দেবে। সেক্ষেত্রে যেসব দেশ ইরানবিরোধী প্রস্তাব পাসের স্বপ্ন দেখছে তারা যেন সেটি ভুলে যায়।

উলিয়ানভ বলেন, এমন কোনও প্রস্তাব উত্থাপনের প্রয়োজন নেই যা হবে দায়িত্বজ্ঞানহীন এবং পরিস্থিতিকে ভিন্ন দিকে নিয়ে যায়। কূটনৈতিকভাবে ভালো কিছু পদক্ষেপ নেওয়ার তিনি আহ্বান জানান।

এর আগে বৃহস্পতিবার মিখাইল উলিয়ানভ এক টুইটার বার্তায় বলেছিলেন, তেহরানের বিরুদ্ধে এমন কোনও প্রস্তাব পাস করার দরকার নেই। কারণ এটি শুধু দায়িত্বজ্ঞানহীনই হবে না, বরং এতে পরিস্থিতি চরমভাবে বিগড়ে যাবে। তিনি জোর দিয়ে বলেন, কূটনীতি হচ্ছে সমস্যা সমাধানের সবচেয়ে ভালো পথ।

শেয়ার করুন