২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৪৮:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ঈদের দিন কারাবন্দিদের খাবারের মেন্যুতে যা থাকছে
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৭-২০২১
ঈদের দিন কারাবন্দিদের খাবারের মেন্যুতে যা থাকছে লাল দেওয়ার মধ্যে প্রিয়জনদের ছাড়া ঈদ করবেন হাজার হাজার কারাবন্দি।


এবারও লাল দেওয়ার মধ্যে প্রিয়জনদের ছাড়া ঈদ করবেন হাজার হাজার কারাবন্দি। তবে তাদের জন্য ঈদের দিন থাকবে পরিবারের রান্না করা খাবার পরিবেশনের সুযোগ। আর যাদের ভাগ্যে তা জুটবে না তাদের জন্য রয়েছে কর্তৃপক্ষের বিশেষ ব্যবস্থা।

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে কারাগারে এবারও ঈদুল আজহায় বন্দিরা নিজ নিজ ওয়ার্ডে ঈদ জামাতে নামাজ আদায় করবেন। গত বছর দুই ঈদ ও এবছর ঈদুল ফিতরেও ছিল এমন কড়াকড়ি। এছাড়া প্রতিবারের মতো বন্দিদের জন্য থাকছে ঈদ উপলক্ষে বিশেষ খাবার। সকালে থাকবে পায়েস, মুড়ি। দুপুর ও রাতে ঈদের বিশেষ খাবারের পাশাপাশি দেওয়া হবে পান-সুপারি। স্বজনদের সঙ্গে বন্দিদের দেখা-সাক্ষাৎ আগের মতোই বন্ধ থাকছে। তবে নিয়মানুযায়ী স্বজনরা বন্দিদের সঙ্গে মোবাইল ফোনে একটি নির্দিষ্ট টাইমে কথা বলতে পারবেন। সেটা চলমান থাকলেও শুধু সাধারণ বন্দিদের জন্য প্রযোজ্য।

সোমবার (১৯ জুলাই) কারা অধিদপ্তর থেকে একটি সূত্র জানান, দেশের ৬৮টি কারাগারে প্রায় ৮০ হাজার বন্দি আছেন। বন্দিদের জন্য প্রতিবারের মতো এবারও ঈদে বিশেষ খাবার দেওয়া হবে। পোলাও, রোস্ট, গরু, খাসি, মাছের পাশাপাশি থাকবে মিষ্টান্ন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরাণীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, বরাবরের মতো বন্দিদের জন্য ঈদের দিন বিশেষ খাবার দেওয়া হবে। সকালে পায়েস, মুড়ি, দুপুরে মোরগ-পোলাও গরুর মাংস এবং অন্য ধর্মাবলম্বীদের জন্য খাসির মাংসের পাশাপাশি কোমল পানীয়, মিষ্টি, সালাদ থাকবে। রাতে ভাত, মাছ, সবজি ও ডিম।

শেয়ার করুন