২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫৫:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সামগ্রিক বিপর্যয়ের হুমকিতে আফগানিস্তান: জাতিসংঘ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২১
সামগ্রিক বিপর্যয়ের হুমকিতে আফগানিস্তান: জাতিসংঘ


যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের অর্থনীতি ও সামাজিক ব্যবস্থা ভেঙে পড়তে পারে বলে সতর্ক করেছে জাতিসংঘ। দেশটিতে জ্বালানি ও খাদ্যের দাম বৃদ্ধির হার এখন লাগামছাড়া। এতে নতুন করে মানবিক বিপর্যয়ের হুমকির মুখে দাঁড়িয়ে আছে আফগানিস্তান।

জাতিসংঘ জানিয়েছে, সম্পূর্ণ ভেঙে পড়তে পারে আফগানিস্তানের অর্থনীতি। এটা লক্ষ লক্ষ আফগানকে দারিদ্র্য ও ক্ষুধার দিকে ঠেলে দিতে পারে। তাছাড়া তালেবান সাধারণ ক্ষমার প্রতিশ্রুতি দিলেও তারা প্রতিশোধমূলক কর্মকাণ্ড চালিয়েছে এমন বিশ্বাসযোগ্য অভিযোগ জাতিসংঘের হাতে এসেছে।

শেয়ার করুন