১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৭:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ডিমলায় অভিযান চালিয়ে কারেন্ট জাল জব্দ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২১
ডিমলায় অভিযান চালিয়ে কারেন্ট জাল জব্দ


নীলফামারীর ডিমলায় বুড়ি তিস্তা নদীর পার্শ্বে শাখা নদ-নদী, খাল বিলগুলোতে অভিযান চালিয়ে প্রায় ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। এ সময় অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে অবৈধ কারেন্ট জাল পেতে মাছ ধরা ব্যক্তিরা পালিয়ে যায়। পরে জব্দকৃত অবৈধ কারেন্ট জালগুলো কেয়ার বাজার নামক স্থানে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে নীলফামারীর ডিমলা উপজেলার সদর ইউনিয়নের রামডাঙ্গার পূর্বদিকে কেয়ার বাজার সংলগ্ন গরুর ডোবা, ভূতকুড়া, কোরানীর ঘাট থেকে সিঙ্গারা ছাড়া নদী পর্যন্ত স্থানীয়রা অভিনব কায়দায় মাছ ধরার জন্য জাল পেতে রাখা অবস্থায় উক্ত অভিযান পরিচালনা করে অবৈধ কারেন্ট জালগুলো জব্দ করা হয়।

জব্দকৃত জালের পরিমাণ প্রায় ৫০ হাজার মিটার যার আনুমানিক বাজার মূল্য ৭৫ হাজার টাকা। ডিমলা উপজেলা মৎস্য অধিদপ্তর এর তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার।

সার্বিক সহযোগিতায় ছিলেন রামডাঙ্গা ভূতকুড়া মৎস্য জীবী সমবায় সমিতির সভাপতি অভিলাষ চন্দ্র দাস, ডিমলা বাবুহাট মাছ বাজার সমিতির সভাপতি তুলেশ চন্দ্রদাস ও উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মানিক চন্দ্র রায়সহ সুশীল সমাজ।

শেয়ার করুন