২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:৩০:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তথ্যপ্রযুক্তি আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক প্রবীর শিকদার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২১
তথ্যপ্রযুক্তি আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক প্রবীর শিকদার


সাবেক এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় খালাস পেয়েছেন সাংবাদিক প্রবীর শিকদার। আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই মামলার রায় ঘোষণা করেন।

গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম। রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন প্রবীর শিকদার। তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘আদালতে ন্যায় বিচার পেয়েছি আমি। ছয় বছর লড়াই করেছি। কখনো মাথা নত করিনি। আমি মনে করি এ রায়ের মাধ্যমে মত প্রকাশের স্বাধীনতার জয় হয়েছে।’

উল্লেখ্য, ২০১৫ সালের ৬ আগস্ট সরকারের সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে প্রবীর শিকদারের নামে ফরিদপুর কোতোয়ালি থানায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা হয়। জেলা পূজা উদ্‌যাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল এ মামলা দায়ের করেছেন। মামলার পর প্রবীর শিকদারকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। 

পরে ২০১৬ সালে পুলিশ আদালতে মামলাটির অভিযোগপত্র দেয় ও ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মামলার অভিযোগ গঠন করেন।এরপর নানা ধাপ পেরিয়ে আজ এ মামলার রায় হলো যাতে প্রবীর শিকদার খালাস পেলেন।

শেয়ার করুন