২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:২৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সরকার গঠনে প্রস্তুত তালেবান, নতুন স্লোগানে সাজানো হচ্ছে শহর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
সরকার গঠনে প্রস্তুত তালেবান, নতুন স্লোগানে সাজানো হচ্ছে শহর


গত ১৫ আগস্ট আফগানিস্তানে পশ্চিমা সমর্থিত সরকারের পতন ঘটিয়ে রাজধানী কাবুল দখল করে তালেবান। আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর সরকার গঠনের বিষয়ে তড়িঘড়ি করেনি তালেবান। তবে খুব শিগগিরই তালেবান সরকার ঘোষণা করা হবে।

তালেবানের নতুন সরকার গঠন সামনে রেখে রাজধানী কাবুলে চলছে সাজসজ্জার কাজ। কাবুলের রাস্তার দেয়ালে নতুন সরকার ঘোষণার প্রস্তুতি থেকে শুরু করে ছবি এবং স্লোগান প্রতিস্থাপন করা হচ্ছে।

কাবুলের কিছু কিছু দেয়ালে অতীতে যেখানে জাতীয় ব্যক্তিত্ব, জাতীয় পতাকা এবং বিভিন্ন স্লোগানের ছবি দেখা যেত। কিন্তু আজকাল সেই দেয়ালে নতুন স্লোগান দেখা যায়।

তালেবান জানায়, তারা নতুন সরকার ঘোষণার প্রস্তুতি সামনে রেখে শহরকে নতুন স্লোগান দিয়ে সাজানো হচ্ছে।

তালেবানের সাংস্কৃতিক কমিশন জানায়, তারা নতুন সরকারের ঘোষণার প্রস্তুতির জন্য কাবুলের দেয়ালে দেয়ালে নতুন স্লোগান প্রতিস্থাপন করছে।

তালেবানের সাংস্কৃতিক কমিশনের ডেপুটি প্রধান আহমদুল্লাহ ওয়াসিক জানায়, নতুন সরকারের ঘোষণার প্রস্তুতির অংশ হিসেবে শহরে স্লোগান এবং প্ল্যাকার্ড স্থাপন করা হবে।

নতুন সরকারের ঘোষণায় বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানিয়েছে তালেবান। এ বিষয়ে আহমদুল্লাহ ওয়াসিক জানান, কিছু গুরুত্বপূর্ণ দেশের প্রতিনিধি, কর্মকর্তা এবং কূটনীতিকরাও অনুষ্ঠানে অংশ নেবেন।

সূত্র: টোলোনিউজ

শেয়ার করুন