১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৩৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তল্লাশির নামে নেতাকর্মীদের হয়রানির অভিযোগ মির্জা ফখরুলের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
তল্লাশির নামে নেতাকর্মীদের হয়রানির অভিযোগ মির্জা ফখরুলের


বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতারে উন্মত্ত হয়ে উঠেছে। সোমবারও বিরোধী দলের কয়েকজন শীর্ষস্থানীয় নেতাকে গ্রেফতার করা হয়। 

আজ মঙ্গলবার দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, জুলুমবাজ সরকারের দমন-নিপীড়নে জাতীয়তাবাদী শক্তিসহ বিরোধী নেতাকর্মীরা গ্রেফতারের ভয়ে ভীত নয়। বরং আরও বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন সরকারের দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে উঠবে। সরকারের কোনো গণভিত্তি নেই। সরকারের দুঃশাসন, দুর্নীতি, দমন-নিপীড়নে দেশবাসী অতিষ্ঠ। রাজনীতি, নির্বাচন ও প্রশাসনকে অন্যায়ভাবে নিয়ন্ত্রণ করতে গিয়ে সরকার রাষ্ট্রের গণতান্ত্রিক চরিত্রকেই গুম করে ফেলেছে। 

মির্জা ফখরুল বলেন, এর আগে ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে। নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী নেতৃত্বকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে এবং নেতাকর্মীদের মনোবল ধ্বংস করতেই বর্তমান ফ্যাসিস্ট সরকার বিএনপি এবং বিরোধী দলের নেতাদের গ্রেফতার করছে। 

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থতা এবং সর্বোপরি করোনা মহামারির ভয়াবহ দুঃসময়ে জনগণের কল্যাণে কাজ না করার ফলে সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। সরকারের বিরুদ্ধে জনরোষ সৃষ্টি হয়েছে। জনরোষ থেকে নিজেদের রক্ষা এবং আন্দোলন ও পতনের ভয়ে ভীত হয়ে তাদের ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর। বর্তমান ফ্যাসিস্ট সরকার জুলুম-নির্যাতন, গ্রেফতার, হামলা-মামলা, হত্যা, গুমসহ সন্ত্রাসের পথকেই ক্ষমতা আঁকড়ে রাখার অবলম্বন হিসেবে বেছে নিয়েছে। নিজেদের ব্যর্থতা, অযোগ্যতা, অদক্ষতা এবং দেশের প্রকৃত চিত্র ও সমস্যা আড়াল করতে অহেতুক নতুন নতুন বিতর্ক সৃষ্টি করছে। 

তিনি বলেন, জোর করে ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার এখন পুরোপুরি দেউলিয়া হয়ে গেছে। এমন দুর্বিষহ পরিস্থিতিতে সরকারের উন্মত্ত আচরণ প্রতিহত করতে সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

রাজধানী ঢাকাসহ দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব। পাশাপাশি অবিলম্বে তাদের বিরদ্ধে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।


শেয়ার করুন