২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:২৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ক্যালিফোর্নিয়ায় নৌবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫ নাবিক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২১
ক্যালিফোর্নিয়ায় নৌবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫ নাবিক


যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার গত মঙ্গলবার (৩১ অগাস্ট) সমুদ্রে নৌবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কয়েকদিন পর মার্কিন নৌবাহিনী পাঁচজন নিখোঁজ নাবিককে মৃত ঘোষণা করে উদ্ধারকাজ স্থানান্তর করা হয়েছে।

মার্কিন নৌবাহিনীর গতকাল শনিবারের বিবৃতি অনুসারে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ডিয়াগো উপকূলে একটি নৌবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় আত্মীয়দের অবহিত করার আগ পর্যন্ত  মৃত নাবিকদের নাম প্রকাশ করা হবে না। এতে আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। 

ওই দুর্ঘটনায় অন্তত ৫ জন নাবিক নিখোঁজ ছিলেন। শনিবার ওই বিবৃতিতে তাদের নিহতের বিষয়টি নিশ্চিত করা হয়। মরদেহ উদ্ধারে অভিযান চলছে বলেও জানানো হয়। হেলিকপ্টারটি বিধ্বস্তের পরপরই ৩৪টি ইউনিট টানা ৭২ ঘণ্টা উদ্ধার অভিযান চালায়। অভিযানে উন্নত প্রযুক্তির হেলিকপ্টার এবং জাহাজ ব্যবহার করা হয়। 

ইউএসএস আব্রাহাম রণতরী থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই হেলিকপ্টার সমুদ্রে বিধ্বস্ত হয়। তবে কী কারণে এ দুর্ঘটনা, সে বিষয়ে কিছুই জানা যায়নি। প্রাথমিকভাবে যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা বলে ধারণা করা হলেও বিধ্বস্তের সঠিক কারণ জানতে তদন্ত শুরু করেছে মার্কিন নৌবাহিনী।

এর আগের দুর্ঘটনার ব্যাপারে ফক্স ৪০ নিউজের বরাতে  ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এক বিবৃতিতে জানায়, রবিনসন ৬৬ মডেলের হেলিকপ্টারটি স্থানীয় সময় রবিবার (১ আগস্ট) রাত ১টা ১৫ মিনিটের দিকে বিধ্বস্ত হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হেলিকপ্টারে চার আরোহী ছিলেন।

তারা আরও জানান, তদন্ত শেষে ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন ও জাতীয় যানবাহন বোর্ড হেলিকপ্টারটির সিরিয়াল নম্বর ও অন্যান্য তথ্যাদি প্রকাশ করবে।

কলুসা কাউন্টির শেরিফের দপ্তর থেকে জানানো হয়, রবিবার নর্দান ক্যালিফোর্নিয়ার প্রত্যন্ত এলাকায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। তারা ঘটনাস্থলেই নিহত হন।

তবে মৃতদের পরিচয় নিয়ে ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বিস্তারিত কিছু জানায়নি। এফএএ এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এ দুর্ঘটনা তদন্ত করে দেখবে বলে জানায়।

সূত্র: ইউএসএ টুডে 

শেয়ার করুন