২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:১২:০৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৪ জঙ্গি আটক, বিভিন্ন প্রতিষ্ঠানে ছিল ডাকাতির পরিকল্পনা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৯-২০২১
র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৪ জঙ্গি আটক, বিভিন্ন প্রতিষ্ঠানে ছিল ডাকাতির পরিকল্পনা


ময়মনসিংহ নগরীর খাগডহর এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে আজ শনিবার ভোরে র‌্যাবের হাতে চার জঙ্গি আটক হওয়ার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া গেছে চাঞ্চল্যকর তথ্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই চার জঙ্গি জানায়, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, এনজিও ও স্বর্ণের দোকানে ডাকাতির পরিকল্পনা ছিল তাদের। ইতিমধ্যে কিছু প্রতিষ্ঠানকে টার্গেটও করা হয়। অর্থের যোগান পেতে জঙ্গিরা এখন ডাকাতির পথ বেছে নিয়েছে।

আটককৃতরা হলেন- ময়মনসিংহের জুলহাস উদ্দিন ওরফে কাদেরী ওরফে মেহেদী (৩৪), আলাল ওরফে ইসহাক (৪৮), ব্রাহ্মণবাড়িয়ার রোবায়েদ আলম ওরফে ধ্রুত ওরফে রুব (৩৩) ও রংপুরের আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)। দুপুরে নগরীর র‌্যাব-১৪ এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। 

খন্দকার আল মঈন বলেন, তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির 'এহসার' সদস্য। এই স্তরের সদস্যরা বিভিন্ন জঙ্গি অপারেশনে সক্রিয় অংশগ্রহণ করে থাকে এবং সাংগঠনিক সিদ্ধান্তে আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতির জন্য দায়িত্বপ্রাপ্ত হয়। জামালপুরের একটি গোপন আস্তানায় বিশেষ প্রশিক্ষণও নিয়েছে তারা। 

আটককৃতদের বরাত দিয়ে তিনি আরও জানান, ময়মনসিংহের কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, স্বর্ণালঙ্কার দোকান সম্পর্কে তথ্য সংগ্রহ করে একটি টার্গেট নির্ধারণ করে। জল ও স্থলপথের সমন্বয় ঘটিয়ে ঘটনাস্থলে আসার পরিকল্পনা করা হয়। এক্ষেত্রে পরিকল্পনায় নৌকা, মাইক্রোবাস ও বাইক ইত্যাদি ছিল তাদের বাহন। লুট করা টাকা ময়মনসিংহের একটি এলাকায় আরেকটি দলের কাছে হস্তান্তর করার পরিকল্পনা ছিল। 

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ নগরীর খাগডহর এলাকায় ব্রহ্মপুত্র নদে একটি নৌকায় জঙ্গিদের অবস্থানের কথা জানতে পেরে র‌্যাব-১৪। পরে শনিবার ভোরে সেখানে অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে। একপর্যায়ে চার জঙ্গিকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সদৃশ্য বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
 
র‌্যাব জানায়, গত ৩১ আগস্ট জামালপুরের মাদারগঞ্জ উপজেলার একটি আস্তানায় জঙ্গিরা জড়ো হয়। পরবর্তীতে পরিকল্পনা অনুযায়ী গত বুধবার বিকালে জামালপুরের জামতলা চর এলাকা থেকে ব্রহ্মপুত্র নদ দিয়ে ইঞ্জিনচালিত নৌকাযোগে যাত্রা শুরু করে।

শেয়ার করুন