২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:২০:১০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার মালয়েশিয়া প্রেসক্লাবের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৯-২০২১
প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার মালয়েশিয়া প্রেসক্লাবের


প্রবাসীদের কল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে পঞ্চমবছরে পা রাখলো মালয়েশিয়া অবস্থানরত প্রবাসী সংবাদ-কর্মীদের নিয়ে গঠিত 'বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া।'

সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার এক ভার্চুয়ালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন সাংবাদিক নেতারা।

প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। 

এছাড়াও সাংবাদিক নেতারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণে তথ্যধর্মী প্রতিবেদন সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহবান জানান।

এসময় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও দি ডেইলী ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ, এটিএন বাংলার কারেন্ট এফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব, মাইগ্রেশন প্রধান, ব্র্যাক শরিফুল হাসান, দৈনিক সমকাল (অনলাইন) বার্তা সম্পাদক গৌতম মন্ডল, বাংলাভিশনের অভিবাসন বিষয়ক সিনিয়র সাংবাদিক মিরাজ হোসেন গাজী ও ডেইলি ষ্টারের কূটনৈতিক সাংবাদিক পরিমল পালমা।

আলোচনা সভায় বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সহ-সভাপতি আশরাফুল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, কোষাধক্ষ মোহাম্মদ আলী, তথ্য ও গবেষণা সম্পাদক অরিফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. আবীর, সদস্য সৌরভ, মেহেদী হাসানসহ অন্যান্যরা যুক্ত ছিলেন।

শেয়ার করুন