২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৩:৩৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শত্রুদের হুমকির কারণেই সব ক্ষেত্রেই শক্তি ও সক্ষমতা অর্জন: ইরান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২১
শত্রুদের হুমকির কারণেই সব ক্ষেত্রেই শক্তি ও সক্ষমতা অর্জন: ইরান


ইরানের সেনাবাহিনী প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি বলেছেন, ইরানের অস্ত্র ও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাসহ প্রয়োজনীয় সরঞ্জামের বেশিরভাগই দেশীয় প্রযুক্তিতে তৈরি। এ কারণে শত্রুরা ইরানের বিরুদ্ধে কিছুই করতে পারবে না।

বৃহস্পতিবার সাংবাদিকদের উদ্দেশে তিনি আরও বলেছেন, শত্রুদের হুমকির কারণেই ইরান সব ক্ষেত্রে শক্তি ও সক্ষমতা অর্জন করতে পেরেছে। খবর-পার্সটুডের।

মুসাভি বলেন, শত্রুদের হুমকির কারণে ইরান প্রথম থেকেই চেষ্টা করেছে বিদেশ-নির্ভরতা কমাতে।

তিনি বলেন, ইরানের আকাশ প্রতিরক্ষা বাহিনীর সক্ষমতা ক্রমেই বাড়ছে। সামরিক বিশেষজ্ঞরাও এখন স্বীকার করছে যে, এই অঞ্চলে ইরানের আকাশ প্রতিরক্ষা বাহিনী শীর্ষ অবস্থানে রয়েছে।

ইসলামের শত্রুরা প্রথম থেকেই ইরানের ইসলামী বিপ্লবের বিরোধিতা করে আসছে। একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করেছে।

শেয়ার করুন