২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:০১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশসহ ৯ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা সউদীর
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২১
বাংলাদেশসহ ৯ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা সউদীর বাংলাদেশসহ মোট ৯ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে সউদী সরকার।


বাংলাদেশসহ মোট ৯ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে সউদী সরকার। এসব দেশ থেকে প্রবাসীরা সরাসরি সউদী আরবে আসতে পারবেন না। যদি কেউ ওই দেশগুলো থেকে সউদী আরবে আসতে চান, তাদেরকে দু’সপ্তাহের জন্য অন্য কোনো দেশে কোয়ারিন্টিনে থাকতে হবে। তৃতীয় কোনো দেশে দু’সপ্তাহ কোয়ারিন্টিনে থাকার পর তারা সউদী আরব আসতে পারবেন বলে দেশটির পাসপোর্ট অধিদফতরের পরিচালক জানিয়েছেন।


বর্তমানে সউদী আরব ৯ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে। ওই দেশগুলো হলো : ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মিসর, তুরস্ক, আর্জেন্টিনা, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা ও লেবানন। কোনো প্রবাসীরা সউদী আরবে আসার ১৪ দিন আগে এসব নিষিদ্ধ দেশ ভ্রমণ করতে পারবেন না।
এর আগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ২০ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল সউদী আরব। তখন এ ৯ দেশও ওই নিষেধাজ্ঞার আওতায় ছিল।
বর্তমানে সউদী নাগরিক, কূটনীতিক, স্বাস্থ্যকর্মী ও তাদের পরিবার ছাড়া আর কেউ ওই ভ্রমণ নিষিদ্ধ দেশগুলো থেকে সউদী আরবে আসতে পারবেন না। 

শেয়ার করুন