২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২০:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিজিবির অভিযানে ১২১ কোটি টাকার চোরাচালান, অস্ত্র ও মাদক জব্দ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২১
বিজিবির অভিযানে ১২১ কোটি টাকার চোরাচালান, অস্ত্র ও মাদক জব্দ


বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গেল আগস্টে সর্বমোট ১২১ কোটি ৪১ লক্ষ ৭৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে। দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়। আজ বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ২৬ লাখ ৩৯ হাজার ২৩৩ পিস ইয়াবা ট্যাবলেট, ১০ হাজার ১৭৪ বোতল ফেনসিডিল, ১৮ হাজার ৬৫৭ বোতল বিদেশি মদ, ১ হাজার ৯৭০ ক্যান বিয়ার, ২ হাজার ১৬৬ কেজি গাঁজা, ৮ কেজি ৯৬৪ গ্রাম হেরোইন, ২২ হাজার ৩০৭টি ইনজেকশন, ৬ হাজার ৭২৪টি ইস্কাফ সিরাপ, ১ হাজার ১ বোতল এমকেডিল বা কফিডিল, ৩৫ হাজার ৪৮৭টি এ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট এবং ১ লাখ ৭৫ হাজার ৩৭২টি অন্যান্য ট্যাবলেট। 

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮ কেজি ৫২৩ গ্রাম স্বর্ণ, ৪৫ কেজি রূপা, ৩টি কষ্টিপাথরের মূর্তি ২ লাখ ২১ হাজার ১৭৪টি কসমেটিক্স সামগ্রী, ৩ হাজার ৬৭৪টি ইমিটেশন গহনা, ৪ হাজার ৩৪৪টি শাড়ি, ৯ হাজার ১৪৩টি থ্রীপিস ও শার্টপিস, ২৬৭ মিটার থান কাপড়, ৩৬০টি তৈরি পোশাক, ২ হাজার ৫০৪ ঘনফুট কাঠ, ২ হাজার ৮০ কেজি চা পাতা, ১৮ হাজার ২৬০ কেজি কয়লা, ১৭টি ট্রাক ও কাভার্ডভ্যান, ৭টি প্রাইভেটকার ও মাইক্রোবাস, ১১টি পিকআপ, ৬৮টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ১৩৬টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৬টি পিস্তল, ১২টি বিভিন্ন প্রকার গান, ২টি ৪০ মি.মি. মর্টার বোম্ব, ৩টি ৬০ মি. মি. মর্টার বোম্ব, ১টি ম্যাগাজিন এবং ২৮ রাউন্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৬৭ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৯২ জন বাংলাদেশি নাগরিক ও ১৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন