১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:২৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাবুলে হামলার পরিকল্পনাকারী ড্রোন হামলায় নিহত : যুক্তরাষ্ট্র
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৮-২০২১
কাবুলে হামলার পরিকল্পনাকারী ড্রোন হামলায় নিহত : যুক্তরাষ্ট্র সংগৃহীত ছবি


আফগানিস্তানে ড্রোন হামলা চালিয়ে আইএস-কের এক সদস্যকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। পেন্টাগন বলেছে, ওই ব্যক্তি কাবুল বিমানবন্দরে বৃহস্পতিবারের হামলার পরিকল্পনাকারী। 

শুক্রবার আফগানিস্তানের পূর্বাঞ্চলের প্রদেশ নানগরহরে আইএস-কে (ইসলামিক স্টেট-খোরসান) গোষ্ঠীর সন্দেহভাজন সদস্যের ওপর ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র। দেশটির সামরিক দফদর পেন্টাগনের তথ্য অনুযায়ী, ওই ব্যক্তি কাবুল বিমানবন্দরে ভয়াবহ হামলার পরিকল্পনাকারী। তবে হামলায় তিনি সরাসরি জড়িত ছিলেন কি না, তা জানা যায়নি। 

কাবুল বিমানবন্দরের বাইরে বৃহস্পতিবার এক বোমা হামলায় ১৬৯ জন আফগান নাগরিক ও ১৩ মার্কিন সেনা প্রাণ হারান।

এদিকে ইউএস সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র বিল উরবার জানান, ড্রোন হামলায় কোনো বেসামরিক নাগরিক নিহত হননি। এর আগে কাবুল হামলায় জড়িতদের বের করে বদলা নেওয়ার অঙ্গীকার করেন মার্কিন প্রেসিডেন্ট। 

সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে আঘাত হানবে মার্কিন সেনা। তাদের চরম জবাব দেওয়া হবে। তিনি আইএস-কের স্থাপনা ও নেতাদের ওপর হামলা চালানোরও নির্দেশ দেন।

তার আগে বোমা হামলার পর আইএস-কে ঘটনার দায় স্বীকার করে। তারা হামলা চালাতে পারে এমন আশঙ্কা করে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা আগেই সতর্ক করেছিল।

সূত্র : ডয়চে ভেলে

শেয়ার করুন