২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:০৩:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মেসেঞ্জার অ্যাপ না খুলেও দেয়া যাবে কল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৮-২০২১
মেসেঞ্জার অ্যাপ না খুলেও দেয়া যাবে কল প্রতীকী ছবি


নতুন ফিচার নিয়ে প্রতিনিয়তই পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এবার মেসেঞ্জার না খুলেই ভয়েস ও ভিডিও কলের সুবিধা নিয়ে আসছে ফেসবুক। এটি এখন ট্রায়াল পর্যায়ে আছে। এ সুবিধা সবার জন্য কার্যকর করা হলে ফেসবুকের মূল অ্যাপ থেকেই কল করা যাবে। আলাদা করে মেসেঞ্জার খোলার প্রয়োজন হবে না। 

বহু আগেই ফেসবুকের মূল অ্যাপ থেকে মেসেঞ্জারকে আলাদা করে ফেলে ফেসবুক। এর ফলে ফেসবুক ব্যবহারকারীদের মেসেজ ও ভিডিও কল দেওয়ার জন্য আলাদা অ্যাপ ডাউনলোড করতে হতো। ফেসবুক গত সেপ্টেম্বরে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের সুবিধাগুলোর মধ্যে সমন্বয় করে। এতে গ্রাহকরা দুই অ্যাপ ডাউনলোড না করলেও মেসেজ, ভিডিও কল করার সুবিধা পান। 

ফেসবুকের এক মুখপাত্র সোমবার জানিয়েছেন, মূল অ্যাপে কলের সুবিধা নিয়ে আসলেও মেসেজিং, অডিও ও ভিডিও কলের সব সুবিধা পেতে মেসেঞ্জারেও থাকতে হবে ব্যবহারকারীদের।

শেয়ার করুন