২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:১৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যুক্তরাষ্ট্রের টেনিসি অঙ্গরাজ্যে বন্যায় ২১ জনের প্রাণহানি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২১
যুক্তরাষ্ট্রের টেনিসি অঙ্গরাজ্যে বন্যায় ২১ জনের প্রাণহানি ফাইল ছবি


যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় টেনিসি অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যায় ২১ জন মারা গেছেন। নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় কর্মকর্তারা এ খবর জানিয়ে একে প্রাথমিক সংখ্যা হিসেবে উল্লেখ করেছেন।

রাজ্যটিতে শনিবার প্রবল বৃষ্টি ও তীব্র ঝড়ের পর বন্যা দেখা দেয়। বৃষ্টিপাত রেকর্ড করা হয় ৩৮ সেন্টিমিটারেরও বেশি। আবহাওয়াবিদরা এই ঝড় ও বন্যাকে ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বলে বর্ণনা করেছেন।

গ্রামের রাস্তাঘাটসহ হাইওয়ে এবং ব্রিজ বন্যার পানিতে তলিয়ে গেছে এবং হাজার হাজার লোক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন।যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় টেনিসি অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যায় ২১ জন মারা গেছেন। নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় কর্মকর্তারা এ খবর জানিয়ে একে প্রাথমিক সংখ্যা হিসেবে উল্লেখ করেছেন।

রাজ্যটিতে শনিবার প্রবল বৃষ্টি ও তীব্র ঝড়ের পর বন্যা দেখা দেয়। বৃষ্টিপাত রেকর্ড করা হয় ৩৮ সেন্টিমিটারেরও বেশি। আবহাওয়াবিদরা এই ঝড় ও বন্যাকে ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বলে বর্ণনা করেছেন।

গ্রামের রাস্তাঘাটসহ হাইওয়ে এবং ব্রিজ বন্যার পানিতে তলিয়ে গেছে এবং হাজার হাজার লোক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন।হামফ্রেইস কাউন্টির ওয়েভারলি শহরে ২০ জন মারা গেছেন। পুলিশ প্রধান গ্রান্ট গিলেসপাই এক সংবাদ সম্মেলনে এ খবর জানান।

কাউন্টির অন্য গ্রামীণ এলাকায় আরেক ব্যক্তি মারা গেছেন বলে সাংবাদিকদের তিনি জানান।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ৪০ জনের নিখোঁজের খবর পাওয়া গিয়েছিল। কিন্তু দিনের শেষে জানা গেছে নিখোঁজ হয়েছেন তার অর্ধেক। নিখোঁজদের মধ্যে শিশুও রয়েছে।

তল্লাশি ও উদ্ধার অভিযান রোববার জোরদার করা হয়েছে। কর্মীরা ঘরে ঘরে গিয়ে ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর নিচ্ছেন এবং প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন।
সূত্র : বাসস

শেয়ার করুন