১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৪৪:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে হারিকেন, নিউইয়র্কে জরুরি অবস্থা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২১
যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে হারিকেন, নিউইয়র্কে জরুরি অবস্থা সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের দিকে এগিয়ে আসছে হারিকেন হেনরি। এজন্য নিউইয়র্কে রাজ্য জুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি’র প্রশাসক ডেয়ান ক্রিসওয়েল বলেন, হারিকেন হেনরিকে আমাদের খুবই গুরুত্ব সহকারে নেওয়া প্রয়োজন। এমনকি অন্যান্য হারিকেনের মতো এটা কোনো ধরনের ভূমিধস সৃষ্টি না করলেও। কারণ তীব্র গতিসম্পন্ন বাতাস ও ঝড়ের কারণে এটা অনেক বেশি ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে।যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের দিকে এগিয়ে আসছে হারিকেন হেনরি। এজন্য নিউইয়র্কে রাজ্য জুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি’র প্রশাসক ডেয়ান ক্রিসওয়েল বলেন, হারিকেন হেনরিকে আমাদের খুবই গুরুত্ব সহকারে নেওয়া প্রয়োজন। এমনকি অন্যান্য হারিকেনের মতো এটা কোনো ধরনের ভূমিধস সৃষ্টি না করলেও। কারণ তীব্র গতিসম্পন্ন বাতাস ও ঝড়ের কারণে এটা অনেক বেশি ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে।আবহাওয়ার পূর্বাভাসে ঝড়ের কারণে তীব্র ঝড়ো বাতাস, আকস্মিক বন্যা এবং সমুদ্রে জলোচ্ছ্বাস হতে পারে বলে জানানো হয়েছে। আটলন্টিকে সৃষ্ট এই ঝড়ের গতিবেগ ঘন্টায় ১২০ কিলোমিটার। নিউইয়র্ক গভর্ণর এন্ড্রু কওমো বলেন, ঝড়ের কারণে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত এবং কিছু এলাকা প্লাবিত হতে পারে। কানিকটিকাট, মেইন, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ারসহ পুরো নিউ ইংল্যান্ড এলাকার লোকজনকে সতর্ক থাকতে বলা হয়েছে।

শেয়ার করুন