২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতের উত্তরপ্রদেশের প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী কল্যাণ সিং আর নেই
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২১
ভারতের উত্তরপ্রদেশের প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী কল্যাণ সিং আর নেই মাসদেড়েক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি


ভারতের উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং (৮৯) আর নেই। শনিবার রাত ৯টা ১৫ মিনিটে লখনউয়ের সঞ্জয় গান্ধী পোস্ট-গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  মাসদেড়েক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। 

তার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাতের দিকে টুইটারে মোদি লেখেন, ‌‘আমি যে কতটা শোকস্তব্ধ, তা ভাষায় প্রকাশ করতে পারব না। কল্যাণ সিং..রাষ্ট্রনায়ক, বর্ষীয়ান প্রশাসক, তৃণমূল স্তরের নেতা। উত্তরপ্রদেশের উন্নয়নে উনি অভাবনীয় অবদান রেখে গিয়েছেন। তার ছেলে রাজবীর সিংয়ের সঙ্গে কথা বলেছি। সমবেদনা জানিয়েছি। ওম শান্তি।’  ভারতের উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং (৮৯) আর নেই। শনিবার রাত ৯টা ১৫ মিনিটে লখনউয়ের সঞ্জয় গান্ধী পোস্ট-গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  মাসদেড়েক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

তার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাতের দিকে টুইটারে মোদি লেখেন, ‌‘আমি যে কতটা শোকস্তব্ধ, তা ভাষায় প্রকাশ করতে পারব না। কল্যাণ সিং..রাষ্ট্রনায়ক, বর্ষীয়ান প্রশাসক, তৃণমূল স্তরের নেতা। উত্তরপ্রদেশের উন্নয়নে উনি অভাবনীয় অবদান রেখে গিয়েছেন। তার ছেলে রাজবীর সিংয়ের সঙ্গে কথা বলেছি। সমবেদনা জানিয়েছি। ওম শান্তি।’ সঙ্গে তিনি বলেন, ‘ভারতের সাংস্কৃতিক পুনর্জন্মের প্রতি অবদানের জন্য প্রজন্মের পর প্রজন্ম কল্যাণ সিংয়ের কাছে চির কৃতিত্ব থাকবে। ভারতীয় মূল্যবোধের অভ্যন্তরে তার শিকড় ছিল এবং কয়েক শতক পুরনো ঐতিহ্য নিয়ে গর্ববোধ করতেন তিনি।’

উল্লেখ্য, ১৯৯১ সালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়েছিলেন কল্যাণ সিং। যিনি উত্তরপ্রদেশের প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী ছিলেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন