২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৫৮:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানে পিএমডিএ প্রত্যাখ্যান সাংবাদিকদের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২১
পাকিস্তানে পিএমডিএ প্রত্যাখ্যান সাংবাদিকদের সংগৃহীত ছবি


পাকিস্তানে গণমাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষ (পিএমডিএ) নামের সরকার হতে যাওয়া এক প্রতিষ্ঠানকে প্রত্যাখ্যান করলো দেশটির সাংবাদিকরা। একইসঙ্গে তারা বলেন, পিএমডিএ মত প্রকাশের স্বাধীনতা খর্ব করার জন্য কেন্দ্রীয় সরকারের একটি প্রচেষ্টা। আইনের মাধ্যমে সব ধরনের গণমাধ্যমকে রাষ্ট্রীয় নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ একটি কর্তৃত্ববাদী ধারার ইঙ্গিত দেয়।

সরকারের এই উদ্যোগের বিরুদ্ধে দাঁড়িয়েছে অল পাকিস্তান নিউজপেপারস সোসাইটি (এপিএনএস), কাউন্সিল অব পাকিস্তান নিউজপেপার এডিটরস (সিপিএনই), পাকিস্তান ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন (পিবিএ), পাকিস্তান ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টস (পিএফইউজে) এবং অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া এডিটরস অ্যান্ড নিউজ ডিরেক্টরস (এইএমএন্ড)।  পাকিস্তানে গণমাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষ (পিএমডিএ) নামের সরকার হতে যাওয়া এক প্রতিষ্ঠানকে প্রত্যাখ্যান করলো দেশটির সাংবাদিকরা। একইসঙ্গে তারা বলেন, পিএমডিএ মত প্রকাশের স্বাধীনতা খর্ব করার জন্য কেন্দ্রীয় সরকারের একটি প্রচেষ্টা। আইনের মাধ্যমে সব ধরনের গণমাধ্যমকে রাষ্ট্রীয় নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ একটি কর্তৃত্ববাদী ধারার ইঙ্গিত দেয়।

সরকারের এই উদ্যোগের বিরুদ্ধে দাঁড়িয়েছে অল পাকিস্তান নিউজপেপারস সোসাইটি (এপিএনএস), কাউন্সিল অব পাকিস্তান নিউজপেপার এডিটরস (সিপিএনই), পাকিস্তান ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন (পিবিএ), পাকিস্তান ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টস (পিএফইউজে) এবং অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া এডিটরস অ্যান্ড নিউজ ডিরেক্টরস (এইএমএন্ড)। পাকিস্তানে গত বুধবার জারি করা এক যৌথ বিবৃতিতে তারা এই আইনের সমালোচনা করেন এবং এই পদক্ষেপকে তারা গণমাধ্যমের ওপর রাষ্ট্রীয় নিয়ন্ত্রণ আরোপের পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।

সূত্র: ডন

শেয়ার করুন