২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:৪১:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চাঁদপুর হরিণা ঘাটে ৩ শতাধিক ট্রাক আটকা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
চাঁদপুর হরিণা ঘাটে ৩ শতাধিক ট্রাক আটকা সংগৃহীত ছবি


মাওয়ায় ফেরি চলাচল বন্ধ থাকা ও যান চলাচল বৃদ্ধি পাওয়ায় হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। চাঁদপুরের হরিনাঘাটে ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। ঘাট কর্তৃপক্ষ যাত্রীর বিড়ম্বনা বন্ধে যদিও ব্যক্তিগত, যাত্রীবাহী ও ছোট যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপারে সুযোগ করে দিচ্ছেন।

চালকদের দাবি, পর্যাপ্ত ফেরি না থাকায় ২/৩ দিন টার্মিনালে পড়ে আছেন। এতে পন্যবাহী গাড়ি চালকরা ভোগান্তিতে পড়েছেন। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হরিনা ঘাটে ফেরি বাড়ানো প্রয়োজন। লকডাউন শিথিলের পর প্রতিদিনই অতিরিক্ত গাড়ি হরিনা ঘাট দিয়ে পারাপার হচ্ছে। যাত্রীবাহী ও ব্যক্তিগত গাড়ির সংখ্যা পাল্লা দিয়ে বৃদ্ধি পাওয়ায় পণ্যবাহী গাড়ি পারাপারে কর্তৃপক্ষকে বেগ পেতে হচ্ছে।  মাওয়ায় ফেরি চলাচল বন্ধ থাকা ও যান চলাচল বৃদ্ধি পাওয়ায় হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। চাঁদপুরের হরিনাঘাটে ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। ঘাট কর্তৃপক্ষ যাত্রীর বিড়ম্বনা বন্ধে যদিও ব্যক্তিগত, যাত্রীবাহী ও ছোট যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপারে সুযোগ করে দিচ্ছেন।

চালকদের দাবি, পর্যাপ্ত ফেরি না থাকায় ২/৩ দিন টার্মিনালে পড়ে আছেন। এতে পন্যবাহী গাড়ি চালকরা ভোগান্তিতে পড়েছেন। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হরিনা ঘাটে ফেরি বাড়ানো প্রয়োজন। লকডাউন শিথিলের পর প্রতিদিনই অতিরিক্ত গাড়ি হরিনা ঘাট দিয়ে পারাপার হচ্ছে। যাত্রীবাহী ও ব্যক্তিগত গাড়ির সংখ্যা পাল্লা দিয়ে বৃদ্ধি পাওয়ায় পণ্যবাহী গাড়ি পারাপারে কর্তৃপক্ষকে বেগ পেতে হচ্ছে। শুক্রবার গিয়ে দেখা যায়, পার্কিং টার্মিনালে ৩শ’তাধিক গাড়ি ফেরির অপেক্ষায় রয়েছে। অনেকেই ২/৩দিন ধরে ফেরি পারাপারের অপেক্ষায়। চালক-সহকারীদের দাবি তাদের থাকা-খাওয়া, টয়লেট, গোসলসহ অন্যান্য সুযোগ সুবিধা না থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বর্তমানে হরিনা ফেরিঘাটে ৬টি ফেরি নিয়মিত চলাচল করছে। কর্তৃপক্ষ মনে করেন, যানবাহন হিসেবে আরও ২/৩টি ফেরি এই হরিনা ঘাটে যুক্ত করা প্রয়োজন।

বিআইিব্লিউটি’সি ঘাট ম্যানেজার (বাণিজ্য) আব্দুন নুর তুষার বলেন, ফেরিঘাটের আলু বাজার ও চাঁদপুর অংশে ৩’শতাধিক গাড়ি আটকা রয়েছে। ইতিমধ্যে ১টি ফেরি বাড়ানো হয়েছে। তবে এ অবস্থা থাকবে না। মাওয়া ঘাটের কিছু গাড়ি এদিক দিয়ে আসায় চাপ একটু বেড়েছে।

শেয়ার করুন