২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:৩৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গ্রামবাসীর বুদ্ধিতে দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
গ্রামবাসীর বুদ্ধিতে দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন সংগৃহীত ছবি


জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় রেললাইনের একটা অংশ ভাঙা দেখতে পেয়ে দুর্ঘটনা এড়াতে তাৎক্ষণিক লাল গামছা উড়িয়ে ট্রেন থামায় স্থানীয় গ্রামবাসী। এতে ঢাকা থেকে ছেড়ে আসা ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি অল্পের জন্য রক্ষা পেয়েছে।

শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। ঘটনার পর প্রায় দুই ঘণ্টা পার হলে এই পথে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।গ্রামবাসীরা জানান, স্থানীয় শফিকুল ইসলাম, তার ভাতিজা গুলজার ও নাজির হোসেন নামে এক তরুণ রেললাইনের ভাঙা অংশ দেখে ট্রেন থামানোর সিদ্ধান্ত নেন।

শফিকুল ইসলাম বলেন, ভোরে রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় নাজির রেললাইন ভাঙা দেখে আমাকে জানায়। এসময় আমার ভাতিজাকে লাল গামছা আনতে বাড়ি পাঠাই। বাড়ি কাছে হওয়ায় দ্রুত গামছা নিয়ে এলে আমরা তা উড়িয়ে ট্রেনটি থামাতে সক্ষম হই।

লোকো মাস্টার শাহ আলম বলেন, রেললাইনের প্রায় ৮ ইঞ্চি জায়গা ভেঙে রয়েছে। আর এই ভাঙা রেললাইন দিয়ে ট্রেনটি প্রায় ৮০ কিলোমিটার গতিতে পার হওয়ার কথা ছিল। গ্রামবাসীদের তৎপরতায় ও বুদ্ধিমত্তায় বড় ধরনের দুর্ঘটনার থেকে ট্রেনটি রক্ষা পেল।

শেয়ার করুন