২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:২১:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জাতীয় বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষের ফল নিয়ে অসন্তোষ, বিক্ষোভ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২১
জাতীয় বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষের ফল নিয়ে অসন্তোষ, বিক্ষোভ সংগৃহীত ছবি


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষার ফলাফলে অসন্তুষ্ট হয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার (১৮ আগস্ট) সকাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা এই আন্দোলন শুরু করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, স্বশরীরে পরীক্ষা দিয়েও অনেক শিক্ষার্থীকে অনুপস্থিত দেখানো হয়েছে। অনেক শিক্ষার্থীর চতুর্থ বর্ষের ১০টি কোর্সের মধ্যে ৯টিতে প্রথম শ্রেণি পেলেও তুলনামূলক সহজ বিষয়ে যেমন সাংগঠনিক আচরণ, প্রকল্প ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে গণহারে অকৃতকার্য দেখানো হয়েছে। যেটি খুবই হতাশাজনক ও লজ্জাদায়ক। 

তারা আরও বলেন, আমরা কোনোভাবেই এই ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করতে পারছি না। আমরা যথেষ্ট প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশ্রহণ করেছি এবং পরীক্ষায় খুব ভালো লিখেছি। কিন্তু দুঃখের বিষয়, আমাদের আশানুরূপ ফলাফল তো আসেইনি বরং সম্মানিত শিক্ষক মহোদয়ের দায়সারা খাতা মূল্যায়ন করার জন্য আমাদের খারাপ ফলাফল এসেছে।

উল্লেখ্য, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ২০২১ সালের ২০ জুলাই ফলাফল প্রকাশিত হয়। ফলাফলে ৭২ শতাংশ কৃতকার্য হয় এবং ২৮ শতাংশ শিক্ষার্থীকে অকৃতকার্য দেখানো হয়। এই ২৮ শতাংশে ২৪ হাজারের বেশি শিক্ষার্থীকে এক বিষয়ে অকৃতকার্য দেখানো হয়েছে।

এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান বলেন, যেহেতু শিক্ষকদের মূল্যায়নের ভিত্তিতে ফলাফল প্রকাশ করা হয়েছে, সুতরাং এটার আর পরিবর্তনের সুযোগ নেই। তাদের আন্দোলন না করে বাসায় ফিরে যাওয়ার অনুরোধ করেন তিনি।

শেয়ার করুন