১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:১০:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দৌলতদিয়াতে আটকা শত শত ট্রাক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২১
দৌলতদিয়াতে আটকা শত শত ট্রাক সংগৃহীত ছবি


পদ্মার পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তীব্র স্রোত সৃষ্টি হয়েছে। যার কারণে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। এতে ফেরিঘাটের উভয়পাড়ে আটকে আছে শত শত যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে ফেরির নাগাল পাচ্ছে আটকে পড়া এসব যানবাহন।

বুধবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে দুই কিলোমিটার এলাকা পর্যন্ত প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক ও বেশ কয়েকটি যাত্রীবাহী বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। 

অন্যদিকে, গোয়ালন্দ এলাকা থেকে ঢাকা-খুলনা মহাসড়ক সচল রাখতে গোয়ালন্দ মোড় এলাকায় যানবাহনগুলোকে নিয়ন্ত্রণে নিচ্ছে ট্রাফিক পুলিশ। সেখান থেকে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে ফেরিঘাটে যাওয়ার অনুমতি দিচ্ছে। অপচনশীল দ্রব্যের ট্রাক ও কাভার্ডভ্যানগুলোকে গোয়ালন্দ মোড় এলাকায় আটকে থাকতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। গোয়ালন্দ মোড় থেকে জামাই পাগলের মাজার গেট পর্যন্ত আটকে রয়েছে প্রায় ৫শতাধিক যানবাহন।

গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা ট্রাক চালক মো. জসিম উদ্দীন বলেন, পদ্মা সেতুতে ফেরির ধাক্কা লাগার কারণে ঐরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। যে কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে আসছি। এখানে প্রায় ৮ ঘণ্টার মতো আটকে রয়েছি। তবে ব্যবস্থাপনা ভালো মনে হচ্ছে।

বরিশাল থেকে ছেড়ে আসা বাসচালক অমরেশ কাপালিয়া বলেন, স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। যে কারণে আমাদের ঘণ্টার পর ঘণ্টা ঘাটে আটকে থাকতে হয়। তবে দৌলতদিয়া ফেরিঘাটে এবার পুলিশের ব্যবস্থাপনা ভালো। সিরিয়াল নিয়ে কোন ঝামেলা নেই। সিরিয়াল অনুয়ায়ী বাসগুলো ফেরিতে যাচ্ছে। যে কারণে যাত্রীরা আমাদের তেমন কিছু বলছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ম্যানেজার মো. জামাল হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পদ্মা নদীতে তীব্র স্রোত রয়েছে। স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। যে কারণে যানবাহন পারাপারের সমস্যা হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করছে। যার মধ্যে ৮টি রো-রো ফেরি রয়েছে।

শেয়ার করুন