১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৪১:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আফগানিস্তানে স্থিতিশীলতা দেখতে চায় সৌদি আরব
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২১
আফগানিস্তানে স্থিতিশীলতা দেখতে চায় সৌদি আরব সংগৃহীত ছবি


আফগানিস্তানের মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা দিতে তালেবানকে আহ্বান জানিয়েছে সৌদি আরব। পাশাপাশি দেশটি আফগানিস্তানে রাজনৈতিক স্থিতিশীলতা দেখতে চায় বলেও জানানো হয়েছে। সৌদি আরবের পররাষ্ট্র দফতরের তরফে এই আহ্বান জানানো হয়।

গতকাল সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতি উল্লেখ করেছেন, রিয়াদ খুবই গভীরভাবে আফগানিস্তানের পরিবর্তনশীল পরিস্থিতির ওপর নজর রাখছে। তারা আশা প্রকাশ করেন খুব তাড়াতাড়ি সেখানে স্থিতিশীলতা ফিরে আসবে।

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, কোনো ধরণের হস্তক্ষেপ ছাড়াই আফগান জনগণের ইচ্ছার পাশে থাকবে রিয়াদ। 

এদিকে, আফগানিস্তানে মার্কিন সমর্থিত আফগান সরকারের পতনের পরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জাতির উদ্দেশ্যে এক ভাষণে বলেছেন, গত দুই দশকে আফগানিস্তানে তাদের নেওয়া অনেক পদক্ষেপ ভুল ছিল। এছাড়াও তিনি বলেছেন, আফগানরাই নিজেদের রক্ষার জন্য লড়েনি, সেখানে মার্কিন সেনারা কেন লড়াই করে জীবন দেবেন? তবে প্রয়োজন হলে ‘সন্ত্রাসের’ বিরুদ্ধে পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র।

শেয়ার করুন