২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, দামেও খুশি জেলেরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২১
ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, দামেও খুশি জেলেরা ফাইল ছবি


কক্সবাজারের এবার চারিদিকে ইলিশ আর ইলিশ। এরই মধ্যে রুপালি ইলিশে সয়লাব হয়ে গেছে কক্সবাজারের মৎস্য অবতরণ কেন্দ্র। কেননা, সাগরে জাল ফেলতেই ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। কিন্তু পর্যাপ্ত শেড না থাকায় খোলা মাঠে রাখা হচ্ছে ইলিশ। তবে এবার ভাল দাম পেয়ে দারুণ খুশি জেলেরা।

সাগর থেকে যেসব ট্রলার ফিরছে, সেগুলোর প্রতিটিতে রয়েছে হাজারের অধিক বড় বড় ইলিশ। জেলেরা বলছেন, অতীতে আগে এত মাছ ধরা পড়েনি।

জেলেরা বলেন, সাগরে জাল ফেলতেই ধরা পড়ছে বড় বড় ইলিশ। দাম ভালোই আছে। অন্যান্য বছরের তুলনায় দাম ভালো। 

কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে রয়েছে দুটি মাছ রাখার শেড। সেখানে জায়গা না হওয়ায় বাধ্য হয়ে খোলা মাঠে ইলিশ রাখছেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা জানান, ইলিশ যদি দেশের বাইরে রফতানি হয় তাহলে প্রচুর বৈদেশিক মুদ্রা আসবে।

শেড সংকটের বিষয়ে কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবস্থাপক এহছানুল হক গণমাধ্যমকে বলেন, এ সমস্যা সমাধানে আরেকটি নতুন শেড করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে, সাগরে বেশি মাছ পাওয়ায় বেড়েছে অনিরাপত্তা। ট্রলারে জলদস্যুরা হানা দিচ্ছে বলে গণমাধ্যমের কাছে অভিযোগ করেছেন ফিশিং বোট মালিক সমিতির সদস্য নাসির উদ্দিন বাচ্চু।

তিনি বলেন, সাগরে মাছ পাওয়ার কারণে জলদস্যুরা হানা দিচ্ছে। তাদের হাত থেকে বাঁচার জন্য সরকারের কাছে নিরাপত্তার আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন