১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:২৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাবুলে বোরকা কেনার হিড়িক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২১
কাবুলে বোরকা কেনার হিড়িক ফাইল ছবি


 তালেবানরা আফগানিস্তানের বিস্তীর্ণ এলাকা ইতিমধ্যে দখল করে নিয়ে এখন রাজধানী কাবুল নিয়ন্ত্রণে নেওয়ার মধ্য দিয়ে দেশটির ক্ষমতা দখলের দ্বারপ্রান্তে রয়েছে। দেশটির যখন এই রকম পরিস্থিতি তখন রাজধানী কাবুলে নারীদের বোরকা ক্রয়ের হিড়িক পড়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

ধারণা করা হচ্ছে, দখল করা অন্যান্য প্রদেশের মতো রাজধানী কাবুলেও নিজেস্ব আইন জারি করবে তালেবান। সেই আশঙ্কা থেকেই বোরকা কিনছেন নারীরা। গেল সপ্তাহেই পোশাকের জন্য এক তরুণীকে গুলি করে হত্যা করে তালেবান বাহিনী। কাবুল দখলের আগ মুহূর্তে সেখানকার নারীরাও তৈরি হচ্ছেন পরিস্থিতি মোকাবেলার জন্য।
এর আগে, ৯০-এর দশকে তালেবান সরকার যখন ক্ষমতায় আসে তখন কড়াকড়ি ভাবে বোরকা পরে মেয়েদের বাইরে বের হওয়ার নির্দেশনা জারি করে। কেউ এই নির্দেশ না মানলে তালেবানের নৈতিক পুলিশের হাতে জনসম্মুখে বেত্রাঘাতের মতো নির্মম শাস্তি পেতে হতো।

শেয়ার করুন