২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৩৮:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টিসিবির পণ্য কালো বাজারে বিক্রি করায় ডিলারসহ ৩ জনের জরিমানা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২১
টিসিবির পণ্য কালো বাজারে বিক্রি করায় ডিলারসহ ৩ জনের জরিমানা জব্দকৃত টিসিবির পণ্য


 লক্ষ্মীপুরে টিসিবি’র পণ্য নিয়ম বহির্ভূতভাবে কালো বাজারে দোকানিদের কাছে বিক্রি করায় স্থানীয় ডিলার মের্সাস পাটোয়ারি স্টোরের মালিক মহসিন পাটোয়ারী স্বপনসহ আরও দুই দোকানিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে রায়পুর থানার ওসির কক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের কর্মকর্তারা অভিযুক্তদের এই জরিমানা করেন।
এর আগে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এনএসআই কর্মকর্তারা ডিলারকে আটক করে থানায় সোপর্দ করে। পরে অধিদপ্তরের কর্মকর্তারা দোকানিদেরও থানায় হাজির করান। তবে জব্দকৃত মালামাল ও ঘটনা নিয়ে গণমাধ্যমে কোনো বক্তব্য দিতে রাজি হননি সংশ্লিষ্ট কেউ।

জানা যায়, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য (কতিপয় নিত্য প্রয়োজনীয় দ্রব্য) ভোক্তাদের মাঝে সাশ্রয়ী মূল্যে সরবরাহের কথা থাকলেও লক্ষ্মীপুরে তা হচ্ছেনা। দীর্ঘদিন ধরে জেলার রামগঞ্জের পানপাড়া এলাকার টিসিবি’র ডিলার স্বপন টিসিবি’র পণ্য স্থানীয় বিভিন্ন দোকানির কাছে বিক্রি করে আসছিলেন। এমন অভিযোগ পেয়ে শুক্রবার দিবাগত রাতে জেলার এনএসআই কর্মকর্তারা অভিযানে যায়। পরে স্থানীয় মীরগঞ্জের নুর হোসেন ও দুলালের দোকান ও ডিলারের বাড়ি থেকে টিসিবি’র পণ্য ২০৮ কেজি তেল, মসুর ডাল ১০০ কেজি জব্দ করা হয়।  এ সময় ডিলারকে রায়পুর থানা পুলিশে সোপর্দ করা হয়।

আজ শনিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের কর্মকর্তারা ঘটনাস্থল এলাকা পরিদর্শন করে। এসময় তারা অভিযুক্ত দুই দোকানিকেও থানায় নিয়ে আসে। পরে থানায় ওসির কক্ষে ডিলারের কাছ থেকে ৩০ হাজার ও দুই দোকানির কাছ থেকে ১০ হাজার টাকা আদায় করে তাদের ছেড়ে দেয়া হয়। তবে জব্দকৃত মালামালের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। এসময় উপস্থিত ছিলেন অধিদপ্তরের উপ-পরিচালক নুর হোসেন, রায়পুর থানার ওসি আব্দুল জলিল ও স্থানীয় এনএসআই কর্মকর্তারা।

শেয়ার করুন