১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১৬:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তুরস্কে আকস্মিক বন্যা, ১৭ জনের প্রাণহানি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২১
তুরস্কে আকস্মিক বন্যা, ১৭ জনের প্রাণহানি সংগৃহীত ছবি


দাবানলের পর এবার প্রবল বন্যা দেখা দিয়েছে তুরস্কের উত্তরাঞ্চলে। কৃষ্ণসাগরীয় অঞ্চলে আঘাত হানা বন্যায় কমপক্ষে ১৭ জনের মৃত্যু ঘটেছে। শুক্রবার (১৩ আগস্ট) তুরস্কের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এ তথ্য জানিয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আরও জানায়, উদ্ধার তৎপরতা এখনো অব্যাহত রয়েছে বন্যাকবলিত এলাকায়। সেখানে হেলিকপ্টার ও নৌকাযোগে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

কর্তৃপক্ষ জানায়, একটি এলাকার ডরমেটরিতে শিক্ষার্থীসহ ৭৪০ জন আটকা পড়েছেন। বন্যাদুর্গত এলাকা থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে প্রায় দেড় হাজার মানুষকে। এখনো ৩৩০টির মতো গ্রামে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। পাঁচটি সেতু ভেঙে গেছে বন্যার পানির তোড়ে, তলিয়ে গেছে বহু সড়ক।

এর আগে কয়েক সপ্তাহব্যাপী তীব্র দাবানলে পুড়ে গেছে দেশটির লাখ লাখ একর বনভূমি। ওই দুর্যোগে আট জন প্রাণ হারায়।

এদিকে বন্যায় মৃত ব্যক্তিদের জন্য শোক জানিয়ে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বৃহস্পতিবার সন্ধ্যায় এক টুইট বার্তায় বলেন, 'আল্লাহ আমাদের ১৭ নাগরিকের ওপর রহমত নাজিল করুন, যারা কাসতামোনু, সিনোপ ও বারতিনে বন্যায় প্রাণ হারিয়েছেন।' সূত্র : টিআরটি ওয়ার্ল্ড ও আনাদোলু এজেন্সি

শেয়ার করুন