২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:২৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজধানীর বাড্ডায় উৎসব মুখর পরিবেশে করোনার টিকা নিচ্ছে সাধারন মানুষ ।
রিপোর্টারঃ মাহমুদুল হাসান জসিম
  • আপডেট করা হয়েছে : ১২-০৮-২০২১
রাজধানীর বাড্ডায় উৎসব মুখর পরিবেশে করোনার টিকা নিচ্ছে সাধারন মানুষ । দুই সিটি কর্পোরেশনে ক্যাম্পেইন চালিয়ে ৩২ লাখ মানুষকে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হবে।



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের টিকাদান কেন্দ্রে আগত মানুষের সেবায় টিকাদান কর্মসূচির ষষ্ঠ দিন সুষ্ঠু ও সুন্দরভাবে পালন করার লক্ষ্যে সারাদেশে ইউনিয়ন পর্যায়ে গত শনিবার (৭ আগস্ট) হইতে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। আগামী ১২ আগস্ট পর্যন্ত দুই সিটি কর্পোরেশনে ক্যাম্পেইন চালিয়ে ৩২ লাখ মানুষকে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হবে। ২৫ বছর বা এর বেশি বয়সি জনগোষ্ঠী এই টিকা পাবে। তবে এ ক্ষেত্রে পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি অগ্রাধিকার পাবেন। করোনা টিকা দিয়ে ফিরছেন একজন ,তাকে স্বাগত জানাতে লাইনে আছে হাজারো মানুষ! সরজমিনে রাজধানীর বাড্ডা এলাকার ৩৮ নং ওয়ার্ডে টিকা কেন্দ্র গুলোতে ঘুরে দেখা যায়,করোনার টিকার প্রথম ডোজ নিতে হুমড়ি খেয়ে পড়েছেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। মনে হচ্ছে মানুষের মধ্যে একটা উৎসবের আমেজ বিরাজ করছে। ইউনিয়ন পর্যায়ে টিকা দান শুরু হওয়ায় টিকার প্রতি মানুষের আগ্রহ অনেক বেড়ে গেছে। গতকাল দৈনিক ভোরের ধ্বনিকে দেওয়া এক সাক্ষাৎকারে ৩৮ নং ওয়ার্ড কাউন্সিল আলহাজ্ব জনাব শেখ সেলিম জানান,প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণে দ্রুততম সময়ের মধ্যে করোনা টিকা আমদানি করা সম্ভব হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই মানুষ বিনামূল্যে করোনা টিকা গ্রহণ করতে পারছে।’ তিনি বলেন, ‘বিএনপি জামাত ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি চক্র টিকা নিয়ে গুজব অপপ্রচার চালিয়ে গ্রামের সহজ সরল মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করেছে। শত সহস্র ষড়যন্ত্র মোকাবেলা করে মানুষকে বাঁচানোর জন্য করোনা টিকা আমদানি করে এবং বিনামূল্যে প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সাধারণ মানুষ উৎসব মুখর পরিবেশে সু-শৃঙ্খল ভাবে করোনা টিকা গ্রহণ করতে পারছেন। তাই জননেত্রী শেখ হাসিনার প্রতি আমরা কৃতজ্ঞ।’ শেখ হাসিনাকে রাজনীতির মহান শিক্ষক উল্লেখ করে তিনি আরো বলেন, ‘শেখ হাসিনা আমাদের শিখিয়েছেন কিভাবে দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে হয়। আমাদের সকল কেন্দ্রীয় নেতা তাদের দায়িত্বপ্রাপ্ত এলাকায় যথাযথভাবে দায়িত্ব পালন করছে। আমরাও স্বশরীরে এবং বিভিন্ন স্থানে ভার্চুয়ালি তদারকি করেছি! গণ টিকা কার্যক্রম সফল ভাবে এগিয়ে চলছে।’ গতকাল ১১ আগস্ট পঞ্চম গনটিকার দিনে আলহাজ্ব শেখ সেলিম ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলার তার নিজস্ব নির্বাচিত এলাকায় শহীদতোজা প্রাথমিক বিদ্যালয়ে গনটিকা কেন্দ্র এসে এমন কথা সাংবাদিকদের জানান। পাশাপাশি তার সাথে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ ও ছাএলীগের নেতা কর্মিরা ও। তিনি আরো জানান,"আমরা দুই হাজার দুইশত ডোজ টিকা পেয়েছি। টিকা নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণের সক্ষমতা আমাদের আছে। টিকা দেয়ার পর ৩০ মিনিট অবজারভেশনে রাখতে হয়। সেই ব্যবস্থাও আমাদের আছে। প্রস্তুতির ঘাটতি নেই। আমাদের লক্ষ্য প্রতিদিন অন্তত ৩৫০ জনকে টিকা দেয়া।"

শেয়ার করুন