২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


'আফগানিস্তানের যুদ্ধে সমর্থন প্রত্যাহার করুন'
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২১
'আফগানিস্তানের যুদ্ধে সমর্থন প্রত্যাহার করুন' সংগৃহীত ছবি


আফগানিস্তানের যুদ্ধে সমর্থন প্রত্যাহার করতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে পশতুন নেতা মাহমুদ খান আচাকজাই আহ্বান জানিয়েছেন। আফগানিস্তানের যুদ্ধে পাকিস্তানের সমর্থনের নিন্দা জানিয়ে তিনি বলেছেন, 'আফগানিস্তানের যুদ্ধে সমর্থন প্রত্যাহার করুন। আঞ্চলিক স্থিতিশীলতার জন্য আফগানিস্তানে শান্তি স্থাপন গুরুত্বপূর্ণ।'

সম্প্রতি পাকিস্তানের আওয়ামি ন্যাশনাল পার্টির নেতা আচাকজাই আরও বলেন, আফগানিস্তানের স্বাধীনতাকে বিশ্বের সম্মান করা উচিত। পাকিস্তান যদি ব্যবস্থা না নেয়, তাহলে আফগানিস্তানের যুদ্ধ শিগগিরই ইসলামাবাদে পৌঁছাবে। আফগানিস্তানের আকাশে একটি মাত্র পতাকা ওড়ানো প্রয়োজন এবং বিশ্বের উচিত আফগানিস্তানের স্বাধীনতাকে সম্মান করা।

আফগানিস্তান থেকে বিদেশি সৈন্য সরানোর সাথে সাথে তালেবানরা বেসামরিক নাগরিক, আফগান প্রতিরক্ষা এবং নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে তাদের আক্রমণ জোরদার করে। গত কয়েক সপ্তাহ ধরে তালেবানরা আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ তাখারসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জেলা দখল করেছে।

আফগান কর্মকর্তারা ইসলামাবাদের বিরুদ্ধে তালেবানদের বিমান সহায়তা প্রদানের অভিযোগ করেছেন। কর্মকর্তারা আরও দাবি করেছেন, আফগান বাহিনী মূল স্পিন বোল্ডক সীমান্ত এলাকাটি পুনরায় দখল করার চেষ্টা করলে পাকিস্তান প্রত্যাঘাতের হুমকি দিয়েছে।

এছাড়াও জাতিসংঘের এক প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানে বিভিন্ন দেশ ও সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা কাজ করছে।

শেয়ার করুন