টিকা প্রদানে অনিয়ম, স্বাস্থ্য সহকারীর সঙ্গে সাধারণ মানুষের হাতাহাতি


এস. এম. বায়েজিদ হাসান (সুমন) , আপডেট করা হয়েছে : 09-08-2021

টিকা প্রদানে অনিয়ম, স্বাস্থ্য সহকারীর সঙ্গে সাধারণ মানুষের হাতাহাতি

মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের জন্য নির্ধারিত করোনাভাইরাসের টিকা অন্য ইউনিয়ন ও পৌরসভার মানুষের মধ্যে প্রদানকালে স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের সঙ্গে কেন্দ্রে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

আজ সোমবার সকালে গোপালপুর বহুমুখি উচ্চবিদ্যালয়ে টিকা প্রদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে সাময়িক বন্ধ থাকে টিকা প্রদান কার্যক্রম। পরবর্তীতে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবারও টিকা প্রদান শুরু হয়।জানা গেছে, স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেন টিকা প্রদানের দায়িত্ব পান গোপালপুর ইউনিয়নের মানুষের জন্য। সেই টিকা তিনি কাজিবাকাই ইউনিয়ন, বালিগ্রাম ইউনিয়ন ও কালকিনি পৌরসভার জনসাধারণকে প্রদানের অভিযোগ উঠে। এ নিয়ে গোপালপুর বহুমুখি উচ্চবিদ্যালয়ে টিকা নিতে আসা সাধারণ মানুষের সাথে স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের সাথে কথাকাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে উপজেলা প্রশাসন ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় উপস্থিত গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ মাতব্বর বলেন, আমাদের যে সীমিত টিকা দেয়া হয়েছে তা যদি পৌরসভা ও অন্য ইউনিয়নের লোককে দেয়া হয়, তাহলে আমার ইউনিয়নের জনসাধারণ টিকা ঠিকমত পাবে না। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের সাথে টিকা নিতে আসা জনসাধারণের সাথে হাতাহাতি ও হট্টগোল হয়েছে। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন এ কেন্দ্রে টিকাদান কর্মসূচি স্বাভাবিক আছে।

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মেহেদী হাসান জানান, সকালে গোপালপুর বহুমুখি উচ্চবিদ্যালয়ে করোনা টিকা প্রদান কেন্দ্রে টিকা নিতে আসা জনসাধারণের সঙ্গে টিকা প্রদানকারী এক স্বাস্থ্য কর্মকর্তার একটি ভুল বুঝাবুঝি হয়। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবার টিকা প্রদান শুরু হয়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা