মুন্সীগঞ্জের লৌহজংয়ে ভুল চিকিৎসায় শিশু মারা যাওয়ার অভিযোগ


এস. এম. বায়েজিদ হাসান (সুমন) , আপডেট করা হয়েছে : 09-08-2021

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ভুল চিকিৎসায় শিশু মারা যাওয়ার অভিযোগ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার গোয়ালিমান্দ্রা বাজারের একটি ফার্মেসির মালিকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তার ভুল চিকিৎসায় আরিফা নামের ৭ মাসের এক শিশু মারা গেছে। অভিযোগটি করেছেন শিশুটির মা মাহমুদা বেগম।তবে এ অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন অভিযুক্ত ফার্মেসির মালিক জাকির হোসেন সুমন।

অভিযুক্ত দাবি করেন, আমি ওই শিশুটিকে ডাক্তার আনোয়ার হোসেনের ব্যবস্থাপত্র অনুযায়ী শুধু গ্যাস দিয়েছি এবং শিশু বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে যেতে বলেছি। তারা না নেওয়াতে যদি শিশুটি মারা যায় তাহলে এ দায় ভার কার?শিশু আরিফার মা জানায়, তার বাচ্চাটি কয়েকদিন ধরেই ঠাণ্ডা ও নিউমোনিয়াজনিত সমস্যায় ভুগছিলো।এ জন্য গোয়ালিমান্দ্রা বাজারের সুমনের কাছে রবিবার সন্ধ্যায় নিয়ে যান। কোনো রকম পরীক্ষা ছাড়াই আরিফাকে গ্যাস দেয়া হয়, এরপরই তার পুরো শরীর নীল হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে আরিফা।পরে আরিফাকে শ্রীনগর উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। শিশু আরিফা লৌহজংয়ের মৌছামান্দ্রা গ্রামের আলিফ মিয়ার কন্যা। 

লৌহজং থানার ওসি আলমগীর হোসাইন, ভুক্তভোগীরা অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা