গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা!


অনলাইন ডেস্কঃ , আপডেট করা হয়েছে : 13-04-2022

গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা!

এবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেকে সরাতে উঠেপড়ে লেগেছে বিক্ষোভকারীরা। চলমান আন্দোলনের মাঝেই তারা গোতাবায়ার কার্যালয়ের সামনে তাবু খাটিয়ে বসেছে। সাথে ঘোষণা দিয়েছে গোতাবায়ার পদত্যাগের আগ পর্যন্ত তারা এই তাবু গুটাবেন না।

রাজধানী কলম্বোয় প্রেসিডেন্ট ভবনের সামনে ভারী বৃষ্টি উপেক্ষা করে অবস্থান করছেন বিক্ষোভকারীরা। তারা এবার জানিয়েছে, গোতাবায় পরিবারের শাসনের শেষ না দেখে তারা এই তাবু আর আন্দোলন ছাড়বেন না।

এই বিক্ষোভকারীদের সহায়তায়ও অনেকে এগিয়ে আসছেন। কেউ খাবার, পানি ও ওষুধ দিয়ে সহায়তা করছেন। ভ্রাম্যমাণ টয়লেটেরও ব্যবস্থাও করা হয়েছে।

বিক্ষোভে অংশগ্রহণকারী দুই তরুণীর প্লাকার্ডে লেখা ছিল, ‘এটার শেষ তখনই হবে, যখন আপনাদের সবাইকে কারাগারে দেখব।’ ‘আমরা মজা করতে এখানে আসিনি, আমরা আমাদের দেশকে উদ্ধার করতে এসেছি।’

আরেক নারীর প্লাকার্ডে লেখা আছে, ‘এটা নতুন সভ্যতার শুরু সময়, শ্রীলঙ্কান হিসেবে গর্ব অনুভব করছি।’

বিক্ষোভকারী অ্যান্ডি শুবের্ট বলেন, ‘এখানে যা শক্তি দেখছি, আমি আর কখনও তা অনুভব করিনি।’ এসময় তিনি মুখে আওড়াচ্ছিলেন, ‘এটাও বসন্ত’ স্লোগান।


সূত্র: আল জাজিরা


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা