৩৬ ঘণ্টা বিদ্যুৎবিহীন ৭২ গ্রাম


অনলাইন ডেস্কঃ , আপডেট করা হয়েছে : 12-04-2022

৩৬ ঘণ্টা বিদ্যুৎবিহীন ৭২ গ্রাম

 গাছ ও ঘরবাড়ি উপড়ে পড়ে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় ভলাকুট ইউনিয়নে। বন্ধ হয়ে যায় এসব এলাকার বিদ্যুৎ সংযোগ। সারাদিন চেষ্টার পর রাতে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা গেলেও অধিকাংশ এলাকায় তখনও বিদ্যুৎ ছিল না।

উপজেলার গোয়ালনগর ইউনিয়নের বাসিন্দা জামাল, খুরশেদ ও আলাল মিয়া জানান, ঝড়তুফানের আগ থেইক্যাই আমাদের এলাকায় বিদ্যুৎ নাই। ফ্রিজের মাছ-মাংস নষ্ট হয়ে গেছে। সারাদিন রোজা রাইখ্যা রাতে একটু শান্তিতে ঘুমব সে উপায়ও নাই। এখন আবার লাইনে সমস্যা। কবে যে বিদ্যুৎ আসবে সেটাও জানি না।

নাসিরনগর পল্লিবিদ্যুৎ কার্যালয়ের সূত্রে জানা যায়, উপজেলার ১৩টি ইউনিয়নে ১৮টি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়েছে, হেলে পড়েছে ২২টি খুঁটি। আর বৈদ্যুতিক তার নষ্ট হয়েছে প্রায় ১০ কিলোমিটার। মিটার নষ্ট হয়েছে ৪০০টি। পাশের উপজেলা কসবা ও আখাউড়া থেকে ৩০ জন প্রশিক্ষিত লোক এনে কাজ করানো হচ্ছে। স্থানীয়ভাবে কিছু লোকও কাজ করছেন। সব মিলিয়ে দ্রুত সময়ে উপজেলার সবার বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিতে প্রায় ৬০ জন লোক কাজ করছে।

নাসিরনগর পল্লিবিদ্যুতের জোনাল ম্যানেজার মো. জসিম উদ্দিন বলেন, ঝড়ের পর থেকে আমরা দিনরাত কাজ করছি। কিন্তু গ্রাহকরা বুঝতে চায় না। আশা করছি মঙ্গলবারের মধ্যে অধিকাংশ এলাকায় সংযোগ দেওয়া সম্ভব হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা