ফেসবুক লাইভে এসে রাবির সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা


অনলাইন ডেস্কঃ , আপডেট করা হয়েছে : 09-04-2022

ফেসবুক লাইভে এসে রাবির সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা

ফেসবুক লাইভে এসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের সোহাগ খন্দকার নামের এক সাবেক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। শুক্রবার রাত ৩টার দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস দিলে শনিবার ভোর ৫টার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন চারুকলা অনুষদের ওই বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী নুর আহম্মেদ। 

সোহাগ খন্দকার বিশ্ববিদ্যালয়ের ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কয়ানিজপাড়া গ্রামে।

আত্মহত্যার আগে সোহাগ খন্দকার তার ফেসবুক টাইমলাইনে চারটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসগুলো হলো— ‘ভালো থাকুক সেসব মানুষ যারা শুধু নিজেকে নিয়ে ব্যস্ত থাকে। যার কাছে অন্যের গুরুত্ব নাই বললেই চলে;’ ‘যদি কেউ আমার উপর কষ্ট নিয়ে থাকেন। আল্লাহর দোহাই মাফ করে দিবেন;’ ‘জীবনের কাছে হার মেনে গেলাম। আমি আর পারলাম না;’ এবং ‘একটা মানুষ যখন আর জীবনের কাছে যখন হেরে যায় তখন আর করার কিছু থাকে না।’

সোহাগ খন্দকারের বিভাগের জুনিয়র শিক্ষার্থী নুর আহম্মেদ জানান, শুক্রবার রাতে ফেসবুক লাইভে এসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন সোহাগ। পরে মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক  আব্দুস সোবহান বলেন, বিষয়টি আপনাদের (সাংবাদিকদের) কাছ থেকে শুনেছি। তার পরিবার থেকে কোনো তথ্য এখনো পাইনি। যদি ঘটনা সত্য হয়, তবে তা খুব বেদনাদায়ক। আত্মহত্যা কোনো সমাধান হতে পারে না। 
 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা