ফরিদপুরে কৃষক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের , আপডেট করা হয়েছে : 22-01-2022

ফরিদপুরে কৃষক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষক লীগের ফরিদপুর জেলা শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে স্থানীয় কবি জসীমউদদীন হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার উদ্বোধন করেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল হক ভোলা মাস্টার। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক। জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহীদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি শরীফ আশরাফ আলী, সহ সভাপতি মিয়ান আ. ওয়াদুদ, সহ সাংস্কৃতিক সম্পাদক কামরুল ইসলাম লিটু, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জামাল হোসেন মুন্না, সদস্য কবিরুল আলম মাও, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শওকত আলী  জাহিদ। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস লক্ষন, সদর উপজেলা আহবায়ক শেখ আকতার। অনুষ্ঠানে জেলার ৯টি উপজেলা ও ২টি পৌরসভার সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে নুরে আলম সিদ্দিকী হক বলেন, কৃষক লীগে কোন টেন্ডারবাজ, দুর্নীতিবাজ, ধান্দাবাজ থাকতে পারবে না। একটি আদর্শ ও নীতি নিয়ে কৃষক লীগ কাজ করে। এজন্য হয়তো কৃষক লীগ অনেকের কাছে গুরুত্বহীন। নিজেরা সাংগঠনিক ভাবে শক্তিশালী হলে সকলেই মূল্যায়ন করবে। কমিটি গঠনের সময় যত বাঁধা বিপত্তি আসুক না কেন আমাদের জানাবেন। আমরা সমন্বয় করে সকল সমস্যার সমাধান করে দেবো। ফরিদপুর জেলার সকল থানা ও পৌরসভা কমিটি গঠনের উপর জোর দিয়ে তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে সকল কমিটি গঠন করতে হবে। জেলায় যারা বড় বড় পদ নিয়ে বসে আছেন বা সভা-অনুষ্ঠানে আসেন না সাংগঠনিক কর্মকান্ডে অংশ নেন না তাদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ করতে হবে। তারা কোন সদুত্তর দিতে না পারলে দল থেকে বহিস্কার করা হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন তিনি। 

অনুষ্ঠানে উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার অঙ্গীকার করেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা