নাটোরে রেলের অরক্ষিত ৫ লেভেল ক্রসিংয়ে ঝুঁকি


স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ , আপডেট করা হয়েছে : 13-01-2022

নাটোরে রেলের অরক্ষিত ৫ লেভেল ক্রসিংয়ে ঝুঁকি

নাটোরের বাগাতিপাড়া উপজেলার আব্দুলপুর থেকে রাজশাহী অভিমুখে রেললাইনের পাঁচটি লেভেল ক্রসিংয়ের সব কটিই অরক্ষিত। 

এসব ক্রসিংয়ে গেটম্যান এবং কোনো নিরাপত্তামূলক ব্যবস্থাও রাখা হয়নি। ফলে উন্মুক্ত রেলগেট দিয়ে যানবাহন, সাধারণ মানুষ এবং স্থানীয় শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এসব ক্রসিংয়ে ছোটখাটো দুর্ঘটনা থেকে প্রাণহানির ঘটনাও ঘটছে প্রায়ই।

স্থানীয়রা জানায়, আব্দুলপুর থেকে রাজশাহী অভিমুখে লোকমানপুর স্টেশনের দুই পাশের পাঁচটি লেভেল ক্রসিংয়ের সবকটিই অরক্ষিত। এগুলো হলো মাড়িয়ার নিংটিপাড়া, হাড়ডাঙ্গী, মালিগাছা, গাঁওপাড়া ও ঝিনা। আর এই পাঁচটি লেভেল ক্রসিংয়ের সব কটি উন্মুক্ত থাকায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। 

গত কয়েক বছরে মাড়িয়া নিংটিপাড়া রেলগেটে ট্রেনে কাটা পড়ে মারা যান অজ্ঞাতনামা এক ব্যক্তি, চিথলিয়া গ্রামের ফজিলা নামে এক গৃহিণী এবং আইয়ুব আলী। এ ছাড়া মাঝেমধ্যেই এই রেল গেটে গরু-ছাগলসহ বিভিন্ন জীবজন্তু ট্রেনে কাটা পড়ে মারা যায়।

হাড়ডাঙ্গী রেলগেট-সংলগ্ন চায়ের দোকানদার জমসেদ আলী জানান, তিন বছর আগে তার চোখের সামনে পারাপারের সময় একটি ট্রলি চলন্ত ট্রেনের ধাক্কা খায়। ট্রলির চালকসহ অন্যরা ছিটকে পড়েন। এতে আব্দুল খালেক সরকার নামে একজন মারা যান। তা ছাড়াও ওই গেটে প্রায় প্রতি বছরই যানবাহনসহ পথচারীরা দুর্ঘটনার শিকার হন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা