ইউপি নির্বাচন: সুনামগঞ্জে প্রথম নারী চেয়ারম্যান দীপা


স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ , আপডেট করা হয়েছে : 06-01-2022

ইউপি নির্বাচন: সুনামগঞ্জে প্রথম নারী চেয়ারম্যান দীপা

সুনামগঞ্জে নৌকা প্রতীক নিয়ে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাসরিন সুলতানা দীপা। দীপার বাড়ি জেলার ধর্মপাশা উপজেলার সুখাইড় উত্তর রাজাপুর ইউনিয়নের দিগজান গ্রামে। তার পিতা মরহুম গিয়াস উদ্দিন চৌধুরী ও নানা মরহুম মনির উদ্দিন চৌধুরী দুইজনই এ ইউনিয়ন থেকে একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মোটরসাইকেল প্রতীকের জাকির হোসেনকে ১ হাজার ২০০ ভোটের ব্যবধানে পরাজিত করে দীপা এ বিজয় অর্জন করেছেন।

বিজয়ী হয়ে নাসরিন সুলতানা দীপা বলেন, আমার মরহুম বাবা গিয়াস উদ্দিন চৌধুরী ও মরহুম নানা মনির উদ্দিন চৌধুরী এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন দীর্ঘদিন। তারা যেভাবে এই এলাকার মানুষের সুখে দুঃখে পাশে ছিলেন, তাদের উত্তরাধিকার হিসেবে আমি কথা দিচ্ছি আমি ও আপনাদের পাশে ছিলাম, আছি এবং থাকব ইন শা আল্লাহ। আমি এই এলাকার সন্তান। তাই আমি আমার এলাকার উন্নয়নের জন্য আজীবন কাজ করব। আমি সবার কাছে কৃতজ্ঞ।

উল্লেখ্য, তৃতীয় ধাপের নির্বাচনে সুনামগঞ্জ সদরের গৌরারং ইউনিয়নে সালমা আক্তার চৌধুরীকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু তিনি নির্বাচনে তেমন একটা সুবিধা করতে পারেননি। সে নির্বাচনে নৌকার প্রার্থী হয়েও তার জামানত বাজেয়াপ্ত হয়। পঞ্চম ধাপে নাসরিন সুলতানা দীপা ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হয়ে সুনামগঞ্জ জেলায় প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক দেখালেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা